Mountain View

শিঘ্রই দারুন সুখবর দেবেন মুস্তাফিজ

প্রকাশিতঃ জুলাই ২৫, ২০১৬ at ৯:০৫ অপরাহ্ণ

কাঁধে চোট লাগার কারনে রোববারের ম্যাচে মাঠে নামতে দেয়নি মুস্তাফিজুর রহমানকে। সোমবার অবস্থা জানার জন্য স্ক্যান করা হবে। সেটার উপরেই নির্ভর করবে পরবর্তী ম্যাচগুলোতে ‘কাটার মাস্টকার’ মাঠে নামবে কিনা। শোনা যাচ্ছে, ভালো খবরই আসতে পারে।

সাসেক্স থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানানো হয়েছে মুস্তাফিজের চোট গুরুতর নয়। মূলত, সতর্ক থাকতেই নাকি গ্লস্টারশায়ারের বিপক্ষে মাঠে নামানো হয়নি মুস্তাফিজকে। সোমবার স্ক্যান করার পরই সবকিছু জানা যাবে।

এ প্রসঙ্গে বিসিবির ফিজিও বায়েজিদ আহমেদ বলেছেন, ‘আজ (সোমবার) স্ক্যান করা হবে। তারপরই ইনজুরি সম্পর্কে ভালো ধারণা পাওয়া যাবে।’

ভরসার খবর হলো, নতুন কোন চোট নয়। বাম কাঁধের পুরনো ব্যথাটিই নতুন করে জেগে উঠেছে। সেক্ষেত্রে একটু বিশ্রাম আর পরিচর্যাতেও ভালো হতে পারে।

তবে বিসিবির মুস্তাফিজের চোট নিয়ে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। আগেই সাসেক্সকে বিসিবির পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, ব্যথা থাকলে না খেলানোর জন্য।

ফিজিও বায়েজিদ আহমেদ বলেছেন, ‘সাসেক্সের ফিজিও পল কৌরির সঙ্গে আমার কথা হয়েছে। এর আগে মুস্তাফিজের কাঁধের ইনজুরির সময় আমরা যে যে ব্যবস্থা নিয়ে ইতিবাচক সাড়া পেয়েছি, সেসব অনুসরণ করার পরামর্শও দেওয়া হয়েছে তাঁকে।’

বাংলাদেশ থেকে ইংল্যান্ডে পৌঁছানোর পরের দিনই মাঠে নামেন মুস্তাফিজ। ওই ম্যাচে ২৩ রানে ৪ উইকেট নিয়ে তাক লাগিয়ে দেন। পরের ম্যাচে দল জিতলেও ‘দ্য ফিজ’ ছিলেন উইকেটশূন্য। পরবর্তীতে অনুশিলনে কাঁধের পুরনো চোট ফের মাথাচাড়া দেয়। ফলে, তৃতীয় ম্যাচ খেলা হয়নি বাংলাদেশি এই পেসারের।

এ সম্পর্কিত আরও