ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৬:২৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

১১ হাজার টাকায় ‘পেনড্রাইভ পিসি’!

ক্লাউড সুবিধাযুক্ত বুকপকেটে বহনযোগ্য ডঙ্গল আকৃতির কম্পিউটার নিয়ে এলো কম্পিউটার সোর্স। এটি উদ্ভাবন করেছে ইন্টেল। পিসিটির আকার চার ইঞ্চি বাই দেড় ইঞ্চি এবং আধা ইঞ্চি পুরু।

ল্যাপটপ ও ডেস্কটপের মধ্যে সমন্বয়সাধনকারী ৩২ জিবি ধারণক্ষমতার দুইটি ভিন্ন মডেলের ইন্টেল কম্পিউট স্টিক পিসিটি দেখতে অনেকটা পেনড্রাইভের মতো।

এই পেনড্রাইভ পিসিটি মনিটর কিংবা টিভির এইচডিএমআই পোর্টে সংযুক্ত করে মাউস আর কি-বোর্ড জুড়লেই দিব্যি ডেস্কটপ পিসির কাজ করবে। এতে রয়েছে ২ জিবি র‌্যাম ও ১.৮৩/১.৮৪ এটম কোয়াডকোর প্রসেসর। এর ধারণক্ষমতা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অরিজিনাল উইন্ডোজ ১০।

ওয়াইফাই ও ব্লু-টুথ প্রযুক্তি থাকায় এটিতে ইন্টারনেট ব্যবহারে কোনও বেগ পেতে হয় না। একই সঙ্গে স্বল্প ব্যয়ে ডিজিটাল প্রচারণা এবং করপোরেট মিটিংয়ে প্রেজেন্টেশন দেওয়া ছাড়াও বাসা ও অফিস কাজের মধ্যে সমন্বয় করতে পারে।

এক বছরের ওয়ারেন্টিযুক্ত ইন্টেলের এই ডব্লিউএফপি মডেলের পেনড্রাইভ পিসিটির দাম ১১ হাজার টাকা এবং ডব্লিউ৩২এসসি মডেলের দাম ১৩ হাজার টাকা।

এ সম্পর্কিত আরও

Check Also

ফেসবুক টুইটারে বেশি শেয়ারে ক্ষতি হয় স্মৃতির

ফেসবুক, টুইটার তো নিশ্চয় ব্যবহার করেন। লাইক, টুইট বা শেয়ারে আপনি সিদ্ধহস্ত। ফেসবুকে পছন্দসই কিছু …

Mountain View

আপনার-মন্তব্য