ফেরদৌসের নতুন নায়িকা পায়েল

প্রকাশিতঃ জুলাই ২৬, ২০১৬ at ১:১৫ অপরাহ্ণ

ferdus

শুভ মহরতের মধ্যে দিয়ে ‘শ্যাওলা’ চলচ্চিত্রের কাজ শুরু হয়েছে। ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন এহসান ও বাপ্পি। রোববার (২৫ জুলাই) ঢাকার একটি অভিজাত হোটেলে ছবিটির মহরত অনুষ্ঠিত হয়। ছবিটির মূল ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের নায়ক ফেরদৌস ও কলকাতার নায়িকা পায়েল মুখার্জি। ছবির মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নতুন ছবি সম্পর্কে নায়ক ফেরদৌস বলেন, “আমার কাছে ছবির গল্পটা অনেক ভালো গেছে। আমার কাছে মনে হয়েছে সামাজিক দায়বদ্ধতা থেকে এ ধরনের ছবি অনেক বেশি হওয়া উচিত। আমরা সিনেমা হলে এখন তামিল ছবির গল্প নিয়ে বানানো ছবির ছড়াছড়ি। তুলনামূলকভাবে নিজস্ব গল্পনির্ভর ছবি কম হচ্ছে। কলকাতাকে আমরা আইকন মনে করছি। অথচ চলতি বছরের মধ্যে সবচেয়ে ভালো ব্যবসা করা ছবি ‘বেলা শেষে’। এতে প্রমাণিত হয় কিছু দর্শক হয়তো মারদাঙ্গা ছবি দেখতে চায়। কিন্তু গল্পনির্ভর ছবির দর্শক সব সময় বেশি। শ্যাওলা ছবিটি একটি গল্পনির্ভর ছবি।”

কলকাতার মেয়ে পায়েল মুখার্জি বলেন, ‘আমি কলকাতায় এরই মধ্যে ছবিতে কাজ করছি। বাংলাদেশের ছবিতেও কাজ করার সুযোগ পেলাম। সবচেয়ে ভালো লাগছে ফেরদৌস ভাইয়ের সাথে কাজ করতে পারছি। কারণ কলকাতায় বসে বাংলাদেশের নায়ক বলতে আমরা ওনাকেই বুঝি।’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “আমাদের সমাজের সর্বত্র ‘শ্যাওলা’। এসব শ্যাওলা ধুয়ে মুছে পরিষ্কার করার সময় এসেছে। চলচ্চিত্র নির্মাতা, পেশাজীবী যে যার জায়গা থেকে কাজ করতে হবে। আমাদের সমাজ আমাদেরকেই সুন্দর রাখতে হবে।”

আগামী মাসের শুরুতেই নায়ক ফেরদৌস প্রযোজিত ‘পোস্টমাস্টার ৭১’ চলচ্চিত্রের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। তাঁর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দুটি চলচ্চিত্র হচ্ছে মানিক মানবিকের ‘শোভনের স্বাধীনতা’ ও ডা. অরুপ রতনের ‘স্বর্গ থেকে নরক’। ছবি দুটি ব্যবসায়িকভাবে ব্যর্থ হলেও এতে ফেরদৌসের অভিনয় প্রশংসিত হয়েছে।

এ সম্পর্কিত আরও