মুশফিক-তাসকিনদের মাঝে হঠাৎ ‘হিরো আলম’

প্রকাশিতঃ জুলাই ২৬, ২০১৬ at ৯:১২ অপরাহ্ণ

hiro


মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, নাসির হোসেন কিংবা আল-আমিন হোসেন, শাহরিয়ার নাফীস, এনামুল হক বিজয়; সবাই তারকা ক্রিকেটার। এরা সবাই বাংলাদেশীদের কাছে জাতীয় বীর, হিরো। বগুড়ার আশরাফুল আলমও কিন্তু একজন হিরো। ইউটিউব ও ফেসবুকের কল্যাণে যিনি বর্তমানে দেশের তরুণ সমাজের কাছে রীতিমতো ক্রেজ; ‘হিরো আলম’ বলে পেয়েছেন খ্যাতি। মঙ্গলবার সেই ‘হিরো আলম’ হঠাৎ উপস্থিত মুশফিক-তাসকিন-নাসিরদের মাঝে। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এ সকল ক্রিকেট তারকার সঙ্গে সাক্ষাত করলেন তিনি। কুশল বিনিময় করলেন, তুললেন ছবিও। তাকে কাছে পেয়ে দেশের ক্রিকেট হিরোরাও হলেন আনন্দে উচ্ছ্বসিত।

অভাবী পরিবারে জন্ম নিয়েছিল একটি শিশু। আশরাফুল আলম নামক ওই শিশুটিকে তার পরিবার তুলে দেয় একই গ্রামের আরেকটি পরিবারের হাতে। আব্দুর রাজ্জাকের বাসায়। নিজ সন্তানের মতোই স্নেহ দিয়ে আলমকে বড় করেছেন আব্দুর রাজ্জাক। তার সংসারেও অভাব হানা দিয়েছিল। কিশোর বয়সেই তাই আলমকে উপার্জনের চেষ্টায় নামতে হয়।

প্রথমে সিডি বিক্রির ব্যবসা। সেখান থেকে একটা সময় ক্যাবল অপারেটর হিসেবে (ডিশ ব্যবসায়) ব্যবসা শুরু করেন আলম। লাভের মুখ দেখার পাশাপাশি তিনি পরিচিতি পান ‘ডিশ আলম’ নামে।

অভাবের মধ্যে দিয়ে বড় হলেও আলমের মনে বড় কিছু করার স্বপ্ন রয়েছে। সেই স্বপ্নের টানে এক সময় মিউজিক ভিডিও বানানোর কাজ শুরু করেন তিনি। একে একে বানিয়ে ফেলেন ৫০০ মিউজিক ভিডিও। যেগুলোতে নায়কের চরিত্রে তিনি নিজেই অভিনয় করেছেন।

ফেসবুক ও ইউটিউবে আলমের সেসব ভিডিও ভাইরাল হয়েছে। তিনি খ্যাতি পেয়েছেন ‘হিরো আলম’ নামে। দেশের সর্বমহলে বর্তমানে তার পরিচিতি রয়েছে। বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটাররাও তাকে বেশ ভালো করেই চেনেন, তারাও হিরো আলমের ভক্ত। তাই তো মিরপুরে নিজেদের মাঝে হিরো আলমকে পেয়ে ক্রিকেটাররাও মহাখুশি। আর তারকা ক্রিকেটারদের সঙ্গে দেখা করতে পেরে হিরো আলমও অভিভূত।

মুশফিক ও তাসকিন ফেসবুকে নিজেদের ফ্যানপেজে হিরো আলমের সঙ্গে ছবিও আপলোড করেছেন ভক্তদের উদ্দেশ্যে। যেখানে মুশফিক লিখেছেন, ‘আমার সঙ্গে কে তা অনুমান করতে পারবেন? এক ও অদ্বিতীয় হিরো আলম।’ অন্যদিকে তাসকিন লিখেছেন, ‘দেখুন আজ মিরপুর স্টেডিয়ামে আমাদের সঙ্গে কে দেখা করতে এসেছিলেন…আমাদের প্রিয় হিরো আলম।’

এ সম্পর্কিত আরও