Mountain View

মুস্তাফিজকে বড় দুঃসংবাদ দিলো এমআরআই রিপোর্ট

প্রকাশিতঃ জুলাই ২৬, ২০১৬ at ৯:২৪ অপরাহ্ণ

the fizz

ভালো খবর দিতে পারলেন না মুস্তাফিজুর রহমান। এমআরআই রিপোর্ট তাকে ও বাংলাদেশের কোটি সমর্থকদেরকে দুঃসংবাদই শোনালো। শেষপর্যন্ত সত্যি হলো জাতীয় ক্রিকেট দলের ফিজিও বায়েজিদুল ইসলামের শঙ্কা। স্থায়ী নিরাময় পেতে ছুরিকাঁচির তলায় যেতে হতে পারে মুস্তাফিজকে।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটার সময় এমআরআই রিপোর্ট নিয়ে ইউনিভার্সিটি অব গ্রিনউইচের অর্থোপেডিক সার্জন টনি কোচারের সঙ্গে দেখা করেন। সেখান থেকেই বিসিবির ফিজিও-চিকিৎসকদের শঙ্কা সত্যি করে প্রমাণ মিলল, মুস্তাফিজের বাম কাঁধের স্ল্যাপে সমস্যা দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে বায়েজিদুল ইসলাম গণমাধ্যমকে বলেছেন, ‘মুস্তাফিজের চোটের সমাধান দুইধরণের হতে পারে। প্রথমত, ইনজেকশনের মাধ্যমে ওষুধ দিয়ে। দ্বিতীয়ত, অস্ত্রোপচার। তবে পুনর্বাসন কিংবা ব্যথানাশক ইনজেকশনের মাধ্যমে সাময়িক উপশম সম্ভব। স্থায়ী সমাধান হবে অস্ত্রোপচারেই।’

বিসিবির পক্ষ থেকেও দ্বিতীয় পথটিই বেছে নেওয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এর মূল কারণ হলো, সাসেক্সকে শক্ত নির্দেশ দেওয়া রয়েছে যেন মুস্তাফিজকে কোনরকম ব্যথানাশক ইনজেকশন কিংবা ওষুধ দিয়ে মাঠে না নামানো হয়।

জানিয়ে রাখা ভালো, সাসেক্সের হয়ে গত ২২ জুলাই ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে সারের বিপক্ষে ম্যাচে প্রথমে কাঁধে ব্যথা অনুভব করেন মুস্তাফিজ। এরপর অনুশীলনে তা আরো বেড়ে যায়। এর পর থেকেই মাঠে নামা বন্ধ রয়েছে বাংলাদেশের এই ‘কাটার মাস্টার’।

এ সম্পর্কিত আরও