ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:৩২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

দুবাইয়ে জুনিয়র দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন ফাহাদ

fa


আরও একবার নিজের প্রতিভার স্বাক্ষর রাখলেন ফাহাদ রহমান। সঙ্গে দু্বাইয়ের মাটিতে বাংলাদেশকে করলেন সম্মানিত। দুবাইয়ে অনুষ্ঠিত ওপেন জুনিয়র দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের সর্বকনিষ্ঠ ফিদে মাস্টার ফাহাদ। মঙ্গলবার (২৬ জুলাই) আসরের শেষ রাউন্ডের খেলায় ওমানের আল হোসনি ওমরানকে হারিয়ে জুনিয়র (অনূর্ধ্ব-১৪) চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করেছে সে।

‘১৪তম দুবাই জুনিয়রস চেস টুর্নামেন্ট ২০১৬’ শীর্ষক এই আসরে মোট ৯ ম্যাচে ফাহাদ ৭টি জয় ও ২টি ড্র’র সুবাদে অর্জন করেছে ৮ পয়েন্ট। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে শেখ মাখতুম বিন হামদান আল মাকতু কাপ, একটি স্বর্ণ পদক এবং ১ লাখ ৫৭ হাজার টাকা (২ হাজার মার্কিন ডলার) প্রাইজমানি পাবে বাংলাদেশের এই প্রতিভাবান কিশোর দাবাড়ু।

গত ১৯ জুলাই থেকে শুরু হওয়া এই আসরে ১২টি দেশের মোট ১১০ জন দাবাড়ু অংশ নিয়েছিল।

প্রসঙ্গত, বাংলাদেশের সবচেয়ে প্রতিশ্রুতিশীল দাবাড়ু হিসেবে নিজেকে অনেক আগেই প্রতিষ্ঠিত করেছে ফাহাদ। ২০১৩ সালে বাংলাদেশের সর্বকনিষ্ঠ এবং ১৩তম দাবাড়ু হিসেবে ফিদে মাস্টার উপাধি লাভ করেছিল সে। দেশের পরবর্তী গ্র্যান্ডমাস্টার উপাধিধারী খেলোয়াড় হওয়ার মিশনে দুর্দান্ত গতিতেই এগিয়ে চলছে ফরিদপুরের এই কিশোর। বর্তমানে বাংলাদেশের ও দক্ষিণ এশিয়ার প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশোদের তত্ত্বাবধানে রয়েছে ফাহাদ। তাকে স্পন্সর করছে বিশ্বের শীর্ষস্থানীয় মোবিলিটি সলিউশনস সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মাহিন্দ্র কমভিভা।

এ সম্পর্কিত আরও

Check Also

আইসিসি-র কাছে ব্যাটের মাপে সীমা বেঁধে দেওয়ার সুপারিশ

ইচ্ছামতো ব্যাট চওড়া ও মোটা করে ঝুরি ঝুরি রান বানানোর দিন বোধহয় শেষ। বিশ্ব ক্রিকেটের …

Mountain View

আপনার-মন্তব্য