Mountain View

অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করলেন ফেদেরার

প্রকাশিতঃ জুলাই ২৭, ২০১৬ at ৩:৫১ অপরাহ্ণ

fede


ইনজুরির ফলে ৫ আগস্ট থেকে শুরু হতে যাওয়া রিও অলিম্পিক থেকে ছিটকে পড়লেন টেনিস তারকা রজার ফেদেরার। এ ইনজুরির ফলে তিনি ২০১৬ সালের বাকি সময়টাও থাকবেন টেনিস কোর্টের বাইরেই।

১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইডিশ তারকা ফেদেরার আগস্টে ৩৫ বছরে পা রাখবেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি হাঁটুতে অস্ত্রোপচার করান। এরপর মে মাসের ফ্রেঞ্চ ওপেন থেকেও নিজের নাম প্রত্যাহার করে নেন পিঠের ইনজুরির কারণে।

উইম্বলডনের সেমি ফাইনালে মিলোস রাওনিচের কাছে হেরে প্রস্তুতি নিচ্ছিলেন অলিম্পিকে সুইজারল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করার। তবে ইনজুরির কারণে সেই স্বপ্নও ভঙ্গ হয়ে গেল ফেদেরারের। এ বিষয়ে তিনি নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দেন, ‘প্রচণ্ড হতাশা নিয়ে আমি এ ঘোষণা দিচ্ছি যে রিওর অলিম্পিকে সুইজারল্যান্ডের হয়ে আমি প্রতিনিধিত্ব করতে পারছি না। এ ছাড়াও এ মৌসুমের শেষ সময়টাতেও আমি খেলতে পারছি না।’

ফেদেরার অলিম্পিকে সর্বশেষ ২০০৮ সালে ডাবল স্বর্ণপদক জয় করেছিলেন।

চলতি মৌসুমটি ফেদেরারের খুব একটা ভালো যায়নি। বেশিরভাগ সময়ই তিনি ইনজুরিতে ভুগেছেন। তবে সকল ইনজুরি কাটিয়ে সাবেক এক নম্বর তারকা আগামী মৌসুমে সম্পূর্ণ ফিট হয়ে ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেছেন। উল্লেখ্য, আগামী ৫-২১ আগস্ট ব্রাজিলে অনুষ্ঠিত হবে এবারের অলিম্পিক।

এ সম্পর্কিত আরও

Mountain View