Mountain View

টেস্টেও মারমুখী ব্যটিং করতে চান সাব্বির

প্রকাশিতঃ জুলাই ২৭, ২০১৬ at ৯:৪৬ পূর্বাহ্ণ

sabbir

সীমিত ওভারের ক্রিকেটে এরই মধ্যে জাতীয় দলের অপরিহার্য সদস্য হয়ে উঠলেও এখনো টেস্ট অভিষেক হয়নি সাব্বির রহমান রুম্মানে। দেশের হয়ে ৪৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সাব্বিরের লক্ষ্য এখন একটাই, সাদা পোশাকে দেশের হয়ে মাঠে নামা। আর এজন্য নির্বাচকদের নজর কারতে তিনি বেছে নিতে চান আগামী বিসিএলকে।

সাব্বির বলেন, “বিসিএল আমার জন্য খুব গুরুত্বপূর্ণ। সামনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আছে, পরে আরও সিরিজ আছে। বিসিএলে ভালো কিছু করতে পারলে হয়তো টেস্ট দলে আমার ডাক আসতে পারে।”

সীমিত ওভারের ক্রিকেটে টপ অর্ডারে ব্যাটিং উপভোগ করেন সাব্বির। তবে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে খেলতে চান মিডল অর্ডারে। দলের জন্য যেকোনো পজিশনে খেলতে প্রস্তুত থাকা এই ডানহাতি ব্যাটসম্যানের পছন্দ ৫ বা ৬ নম্বরে ব্যাট করা।

টেস্ট ক্রিকেটকেই একজন ক্রিকেটারের আসল জায়গা বলে মনে করেন সাব্বির। তবে টেস্টে সুযোগ পেলেও তার মারকাটারি ব্যাটিং স্টাইল পাল্টাবেন না বলে জানিয়েছেন তিনি। তার মতে, বিরাট কোহলি, এবি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নার, ব্রেন্ডন ম্যাককালামের মতো মারকুটে ব্যাটসম্যানরা টেস্ট ক্রিকেটেও সফল। তাহলে তিনি কেন পারবে না?

সাব্বির বলেন, “টেস্ট হলেই যে আমি ধরে খেলবো, আবার টি-টোয়েন্টিতে খুব মেরে খেলবো; ব্যাপারটা এ রকম না। রান করাটাই মূল ব্যাপার।”

এ পর্যন্ত ৩৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে সাব্বিরের আছে তিনটি শতক ও আটটি অর্ধশতকসহ ৩৪.১৭ গড়ে করেছেন ১ হাজার ৮৪০ রান। সর্বোচ্চ ১৩৬।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।