Mountain View

নিহত অর্ক নিবরাসের বন্ধু ও নর্থ সাউথের শিক্ষার্থী

প্রকাশিতঃ জুলাই ২৭, ২০১৬ at ৩:০৩ অপরাহ্ণ

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত ৯ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে।

পুলিশের ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, নিহতের স্বজনেরা লাশ দেখে তাদের পরিচয় সনাক্ত করেছেন।

তারা হলেন- জুবায়ের হোসেন, সাব্বিরুল হক কনিক, সেজাদ রউফ মরক্কো ওরফে অর্ক।

মাসুদুর রহমান জানান, নিহতের মধ্যে একজনের নাম সেজাদ রউফ মরক্কো ওরফে অর্ক। সে নর্থ সাউথ বিশ্বিবদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী ছিল। পুলিশ প্রাথমিকভাবে যে ৭ জনের নিখোঁজের তালিকা দিয়েছিল সেই তালিকায়ও নাম ছিল সেজাদের। অর্কর বাসার ঠিকানা দেওয়া ছিল গুলশান।

তিনি জানান, গুলশানের হলি আর্টিজান রেস্তারাঁয় হামলা চালানোর সময় পুলিশের সঙ্গে গোলগুলিতে নিহত নিবরাসের ঘনিষ্ঠ বন্ধু ছিল অর্ক। সেও দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিল।

পুলিশের এই কর্মকর্তা জানান, সনাক্ত হওয়া নিহত আরেক যুবকের নাম জুবায়ের। তার বাড়ি নোয়াখালীর সুধারামপুর। অন্যজন সাব্বিরুল হক কনিক (২২)। কনিক চট্টগ্রামের সীতাকুন্ডের কুমিরা ক্যাম্পাসে আন্তর্জাতিক ইসালামিক বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ছিল।

পুলিশ জানায়, কল্যাণপুরের ৫ নম্বর সড়কের গার্লস হাই স্কুলের পাশে তাজ মঞ্জিল নামের ছয় তলা ভবন ‘জাহাজ বিল্ডিং’ এর পঞ্চম তলায় জঙ্গিরা আস্তানা গেড়েছিল।

ওই ভবনে গেপান সংবাদে সোমবার মধ্যরাতের পর পুলিশ ও রাব প্রাথমিক অভিযান শুরু হয়। পরে সোয়াত বাহিনীর নেতৃত্বে ‘অপারেশন স্টর্ম টোয়েন্টি সিক্স’ নামে মূল অভিযান চলে ভোর ৫টা ৫১ মিনিট থেকে এক ঘণ্টা।

অভিযানের পর মঙ্গলবার ভোরে ঘটনাস্থল থেকে নয়জনের লাশ উদ্ধার হয়। এ সময় পুলিশের সঙ্গে গোলাগুলির মধ্যে এক জঙ্গি আহত হয়।

পরে বিকেলে অভিযানে নিহত ৯ জনের ছবি প্রকাশ করে তাদের পরিচয় জানতে চায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এ সম্পর্কিত আরও