Mountain View

নিহত ‘জঙ্গি’ শেহজাদও নর্থ সাউথের শিক্ষার্থী

প্রকাশিতঃ জুলাই ২৭, ২০১৬ at ৪:১৯ অপরাহ্ণ

sherad

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত আরেকজনের পরিচয় দিয়েছে পুলিশ। নিহত শেহজাদ রউফ নামে এই যুবকও বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে।

বুধবার (২৭ জুলাই) শেহজাদের পরিচয় নিশ্চিত হওয়ার বিষয়টি বাংলামেইলকে জানান ডিএমপি ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান। তবে ঠিক কোন ছবিটি শেহজাদের তা নিশ্চিত হওয়া যায়নি।

তিনি বলেন, ‘শেহজাদ রউফের বাড়ি রাজধানীর বারিধারা এলাকায়। তিনি বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এমবিএ’র শিক্ষার্থী ছিলেন। তার বাবার নাম তৌহিদ রউফ।’

তিনি আরো জানান, নিহত রউফও নিখোঁজ ছিলেন। ভাটারা থানায় নিখোঁজের একটি জিডিও করে তার পরিবার। জিডির নম্বর-৩৯২।

সম্প্রতি গুলশানের হলি আর্টিসানে হামলায় জড়িত জঙ্গিদের মধ্যে নর্থ সাউথের শিক্ষার্থী এবং শিক্ষকের সংশ্লিষ্টতার পর ব্যাপক সমালোচনার চাপে পড়ে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ।

এর মাত্র কয়েকদিনের ব্যবধানে শোলাকিয়ায় ঈদগাহে বোমা হামলায় নিহত আরেক জঙ্গিরও পরিচয়ে মেলে ওই বিশ্ববিদ্যালয়টির সংশ্লিষ্টতা। জঙ্গিদের ‘আশ্রয়’ দেয়ার অভিযোগে রিমান্ডে আছেন খোদ প্রোভিসি। বারবার জঙ্গি সংশ্লিষ্ট ঘটনায় নর্থ সাউথের ‘সংশ্লিষ্ঠতা’ নিয়ে সমালোচনার তোপে আছে বিশ্ববিদ্যালয়টি।

এরই মধ্যে গতকাল মঙ্গলবার ভোরে কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানের সময় নিহতদের একজনেরও নর্থ সাউথ সংশ্লিষ্ঠতা মিললো।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এ সময় ১ জঙ্গি গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ।

এ সম্পর্কিত আরও