Mountain View

পরিসংখ্যান বলছে বাংলাদেশ অনেক কম ম্যাচ খেলে

প্রকাশিতঃ জুলাই ২৭, ২০১৬ at ১:২১ অপরাহ্ণ

bangladesh cricket team

২০১৫ সালে বাংলাদেশ বেষ্ট এশিয়ান ওয়ানডে দল নির্বাচিত হয়েছিল। দুঃখের বিষয় এইযে ২০১৬ সাল অর্ধেক চলে গেছে কিন্তুু বাংলাদেশ ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। প্রায় সব দল যেখানে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ততার মধ্যে আছে এই সময় বাংলাদেশ ক্রিকেটে লম্বা ছুটি চলছে।

২০১৪ সালে বাংলাদেশ ১৮টি ওয়ানডে খেলে। ২০১৫ সালেও ১৮টি ওয়ানডে খেলে। এই বছর ৬-৭টি ওয়ানডে খেলার সম্ভাবনা রয়েছে। এটি আমাদের ক্রিকেটের জন্য ক্ষতিকর বিষয় ! মোস্তাফিজুর রহমান আইপিএল চ্যাম্পিয়ন করে এসে ইংলান্ডে গিয়েছেন বাংলাদেশের নাম আরোও উজ্জ্বল করতে।

বাংলাদেশের কোন আন্তর্জাতিক ম্যাচ না থাকায় বাহিরে ক্রিকেট খেলে নিজেকে ফিট রাখছেন মোস্তাফিজুর । সাকিব আল হাসান ওয়ানডে বোলিংয়ে ২ নাম্বার র‌্যাঙ্কিংয়ে ছিলেন। সবাই আশাবাদী ছিল সাকিব আল হাসান বোলিং র‌্যাঙ্কিংয়ে এক নাম্বারে চলে যাবেন। কিন্তুু না‚ ম্যাচ না খেলার নিজের অবস্থান অবনতি হয়েছে।

টি২০ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ১০ নাম্বারে আছে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উন্নতি না করলে বাংলাদেশকে ২০১৯ সালে বাছাই পর্ব খেলতে হবে। এইজন্য প্রয়োজন বেশী বেশী ম্যাচ খেলা। আশাকরি সেপ্টেম্বরে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ম্যাচে ফিরবে বাংলাদেশ জাতীয় দল।

এ সম্পর্কিত আরও

Mountain View