ঢাকা : ২৮ মার্চ, ২০১৭, মঙ্গলবার, ২:১১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ভিলিয়ার্স-আমলাকে ছাড়িয়ে রাবাদা

raba


দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন ফাস্ট বোলার কাগিসো রাবাদা। শুধু তাই নয়, দেশটির প্রথম ক্রিকেটার হিসেবে তিনি একাই বগলদাবা করে নিয়েছেন সিএসএ’র (ক্রিকেট দক্ষিণ আফ্রিকা) ছয়টি পুরস্কার। এক্ষেত্রে তিনি ছাড়িয়ে গেলেন এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলাকেও। আগে এ দুজনই পাঁচটি করে পুরস্কার জিতেছিলেন।

২০১৫ সালের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছিল রাবাদার। নিজের প্রথম ম্যাচেই তিনি হ্যাটট্রিকসহ ছয় উইকেট শিকার করেন। তিনি এ অবধি ২০টি ওয়ানডে ম্যাচে ৩৭টি উইকেট নিয়েছেন। এ ছাড়া ৬ টেস্টে ২৪টি এবং ১৬টি টি২০ ম্যাচে ২২টি উইকেট শিকার করেছেন রাবাদা।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের বার্ষিক পুরস্কার প্রদান অনুষ্ঠানে সবগুলো বড় পুরস্কারই ওঠে রাবাদার হাতে। শুধুমাত্র টি২০ সেরা ক্রিকেটারের খেতাবটি হাতছাড়া হয়ে গেছে তার। এটি অর্জন করেছেন লেগ স্পিনার ইমরান তাহির।

রাবাদাময় এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি জয় করেছেন ক্রিকেটার অব দ্য ইয়ার, টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার, ওডিআই ক্রিকেটার অব দ্য ইয়ার, প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার, ফ্যানস প্লেয়ার অব দ্য ইয়ার, টি২০ ডেলিভারি অব দ্য ইয়ার।

এছাড়া রাবাদা দক্ষিণ আফ্রিকার সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে প্রধান পুরস্কারটিও জয় করার কৃতিত্ব অর্জন করেছেন। মাত্র ২১ বছর বয়সেই তিনি এ গৌরব অর্জন করলেন।

অন্যান্য পুরস্কারের মধ্যে নবাগত ক্রিকেটারের পদক জিতেছেন স্টিফেন ‍কুক। ৩৩ বছর বয়সী কুক মাত্র ১টি টেস্ট ম্যাচ খেলেছেন। ইংল্যান্ডের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচেই তিনি শতক হাঁকান।

– See more at: http://bangla.thereport24.com/article/163434/index.html#sthash.JxJ5rgo2.dpuf

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

সেঞ্চুরির পথে নাসির

ইমার্জিং টিমস এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।  প্রথম ম্যাচে …