ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৬:১৫ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

৬শ’ কোটি টাকার বাজেট ঘোষণা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের

n


নতুন করে কোনও কর আরোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান পরিষদের ৫ বছর মেয়াদের শেষলগ্নে ৬শ’ ১ কোটি ২০ লাখ ২৯ হাজার ৭৯১ টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে উন্নয়ন খাতে সবচেয়ে বেশি বরাদ্দ দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবন প্রাঙ্গনে বুধবার সকাল ১১টায় ওই বাজেট ঘোষণা করেন মেয়র সেলিনা হায়াত আইভী । পরে তিনি জনতার মুখোমুখি হয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন। মঞ্চে প্যানেল মেয়র ওবায়েদউল্লাহ, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এবারের বাজেটে উন্নয়ন খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে। বাজেটে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে রাস্তাঘাট, ড্রেন নির্মাণসহ অবকাঠামোগত উন্নয়নের ওপর জোর দেওয়া হয়েছে।

বাজেট বক্তৃতায় আইভী উন্নয়নের আশ্বাস দিয়ে জানান, নারায়ণগঞ্জ ও বন্দরের বৈষম্য দূর করতে শীতলক্ষ্যা সেতু নির্মাণে সিটি করপোরেশন অচিরেই একটি প্রকল্প তৈরি করে প্রথমে স্থানীয় সরকার মন্ত্রণালয় ও পরে পরিকল্পনা মন্ত্রণালয়ে জমা দিবে। তাছাড়া নারায়ণগঞ্জ শহরের দেওভোগে হাতির ঝিলের আদলে পার্ক নির্মাণে আরও ২ বছর সময় লাগবে।

বাজেটে দারিদ্র বিমোচন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং অবকাঠামোগত উন্নয়ন যথা রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও পুনর্নির্মাণ, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও রাস্তার বাতি স্থাপনে বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার কারণে সতর্ক আইভী জানান, বিদেশি সহায়তাভিত্তিক উন্নয়ন প্রকল্পগুলো পরিচালনা ও বাস্তবায়নে কোনও ব্যাঘাত সৃষ্টি হবে না।

২০১১ সালের ৩০ অক্টোবর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার পর ২০১২ সালে প্রথমবারের মতো বাজেট ঘোষণা করেছিলেন মেয়র আইভী। ওই বছরের ২৫ জুন প্রথম পূর্ণাঙ্গ বাজেট ঘোষণা করেন তিনি। ওই বাজেট ছিল ৩০৭ কোটি টাকার। এরপর ২০১৩-২০১৪ অর্থ বছরে নাসিকের বাজেট ছিল ৪শ’ ৩ কোটি ৯২ লাখ ৮৬ হাজার ৩৭৬ টাকা। ২০১৪-২০১৫ অর্থ বছরে বাজেটের পরিমাণ ছিল ৪শ’ ২৪কোটি ৪ লাখ ৬৯ হাজার ৫১২ টাকা। ২০১৫-২০১৬ অর্থ বছরে বাজেট ছিল ৪শ’ ৮৮ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৬১৭ টাকার।

এ সম্পর্কিত আরও

Check Also

২ লাখ বাংলাদেশি অভিবাসী মালয়েশিয়ায় বৈধ হচ্ছে

চট্টগ্রাম, ০৭  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):  বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসকারী প্রায় ২ …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *