Mountain View

আমি কখনোই মনে করি না আমি সেরা

প্রকাশিতঃ জুলাই ২৮, ২০১৬ at ১০:৪৯ অপরাহ্ণ

Mushfiqur

নিজেকে নিয়ে এমনটাই মন্তব্য বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের। জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের মতে, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান মুশফিক। সেই মন্তব্যের উত্তরই দিলেন অধিনায়ক।

এক সাক্ষাতকারে মুশফিকুর রহিম তামিম ইকবালের মন্তব্যের বিপরীতে জানিয়েছেন, তিনি কখনই নিজেকে সেরা মনে করেন না। মূলত, তামিম ইকবাল তাকে অনুপ্রেরণা দিতে এবং সামর্থ্য আছে বলেই এমন মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, ‘ও (তামিম) দারুণ একটা অনুপ্রেরণাদায়ক কথা বলেছে। আমি কখনই মনে করি না আমি সেরা। তবে বিশ্বাস করি আমার সেরা হওয়ার সামর্থ্য আছে। এ জন্যই হয়তো তামিম ওই কথা বলেছে। তবে তামিমের মতো ক্রিকেটারের সঙ্গে খেলতে পেরে আমিও নিজেকে ভাগ্যবান মনে করি।

গত কয়েক বছর ধরেই বাংলাদেশ দলের খেলোয়াড়রা মাঠ এবং মাঠের বাইরে একে অন্যকে সব ধরনের সহযোগিতা করে আসছে। আমার মনে হয় তামিম যে কথাটা বলেছে তা সেটারই একটা প্রমাণ।’

নিজেদের জায়গা থেকে তামিম-মুশফিক দুজনেই সেরা। তিন ফরম্যাটেই তামিম বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেও পরিশ্রমী ক্রিকেটার হিসেবে সুনাম রয়েছে টেস্ট অধিনায়কের।

এই মুহূর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় দলের এই ক্রিকেটাররা। ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চলছে কন্ডিশনিং ক্যাম্প।

এ সম্পর্কিত আরও