hhhhhhh
Mountain View

ইংলিশ কাউন্টি থেকে বিদায়’ মোস্তাফিজের সাসেক্সের!

প্রকাশিতঃ জুলাই ২৮, ২০১৬ at ১:৫৪ অপরাহ্ণ

musta

কী যে হলো সাসেক্সের? চলতি মৌসুমে হতাশা যেন পিছু ছাড়ছেই না তাদের। বুধবার যোগ হলো আরো একটি হতাশা। এদিন রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের খেলায় হাম্পশায়ারের কাছে ৯ রানে পরাজয় বরণ করেছে সাসেক্স।

আর তাতে  টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনালের আগেই ‘বিদায়’ ঘণ্টা বেজে গেল ইংল্যান্ডের ঐতিহ্যবাহী দলটির। অপরদিকে ম্যাচটিতে জয় পাওয়া হাম্পশায়ার শেষ আটে খেলার আশা বাঁচিয়ে রাখলো।

হোভের কাউন্টি গ্রাউন্ডে আগে ব্যাট করে জিমি অ্যাডামসের ব্যাটিং নৈপুণ্যে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৮ রান তোলে হ্যাম্পশায়ার। জবাবে ক্রিস ন্যাশ ও বেন ব্রাউনের জোড়া ফিফটির পরও ৬ উইকেটে ২৫৯ রানে থামে সাসেক্সের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নামা সাসেক্স শুরুতে ধাক্কা খেলেও জয়ের খুব কাছাকাছি গিয়েছিল। কিন্তু তিরে এসে তরী ডুবালো তারা। ৬৯ রানে অপরাজিত থাকা ক্রিস ন্যাশ লড়াইটা বেশ জমিয়ে তুলেছিলেন। কিন্তু ন্যাশকে যোগ্য সঙ্গ দেয়া বেন ব্রাউন ব্যক্তিগত ৬২ রানে প্যাভিলিয়নের পথ ধরলে খেই হারিয়ে ফেলে সাসেক্স। এ ছাড়া অধিনায়ক লুক রাইটের ৪৫ রানও মোস্তাফিজের দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। ৫৪ রানে ৩ উইকেট শিকারী ম্যাকলারেনই হ্যাম্পশায়ারের সেরা বোলার।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা হ্যাম্পশায়ারের হয়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন জিমি অ্যাডামস। তবে গারটনের শিকার হয়ে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেছেন তিনি। বিদায়ের আগে ৯৭ বলে দশটির চার ও একটি ছক্কায় ৯২ রানের মূল্যবান ইনিংস খেলেছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

ম্যাকলারেন ব্যাট হাতেও ভালো করেছেন, অপরাজিত ছিলেন  ৪৬ রানে। রানআউটে কাটা পড়া উইটারের ব্যাট থেকে আসে ৪২ রান। সাসেক্সের পক্ষে সেরা বোলার গারটন। ৪০ রান দিয়ে নামের পাশে যোগ করেছেন ৩ উইকেট।

এ সম্পর্কিত আরও

Mountain View