Mountain View

টি২০র কারণে ছন্দ হারিয়ে ফেলেছি: সৌম্য

প্রকাশিতঃ জুলাই ২৮, ২০১৬ at ৬:০০ অপরাহ্ণ

soumo

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যান সৌম্য সরকারের পথচলাটা ছিল বিস্ময়কর। ধারাবাহিক পারফরম্যান্সে টাইগারদের নির্ভরযোগ্য ব্যাটসম্যানে পরিণত হয়েছিলেন। কিন্তু টি২০ ফরম্যাটে নিজেতে সেভাবে তুলে ধরতে পারেননি। এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করতে পারেননি। সেখান থেকে ফর্মহীনতায় ভুগছেন এই ব্যাটসম্যান। তাতে টি২০ ক্রিকেটকেই দোষারোপ করছেন। জানিয়েছেন টি২০র কারণে ছন্দ হারিয়ে ফেলেছেন।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন সৌম্য সরকার। সেখানে নিজের বর্তমান অবস্থা সম্পর্কে বলেন, ‘টি২০তে খেলার পর থেকে আমার সমস্যা দেখা দিয়েছে। এই ফরম্যাটের সঙ্গে নিজেকের মানিয়ে নেয়ার চেষ্টা করেছি। কিন্তু আমি তা পারিনি। প্রিমিয়ার লিগেও ভালো খেলতে পারিনি। আমার মনে হচ্ছে টি২০র কারণে ছন্দ হারিয়ে ফেলেছি।’

সৌম্য সরকার এখন পর্যন্ত মোট ১৯টি আন্তর্জাতিক টি২০ খেলেছেন। তাতে মাত্র ২৯৯ রান করেছেন। একটিও হাফ-সেঞ্চুরি নাই। সর্বোচ্চ স্কোর ৪৮। লিগের ম্যাচ নিয়ে তার মোট টি২০ ম্যাচের সংখ্যা ৪৮। তাতে ব্যাট করেছেন ৪৭ ইনিংস। সব মিলিয়ে ৭১৫ রান করেছেন। সর্বোচ্চ স্কোর অপরাজিত ৫৮ রান।

তবে সৌম্য ওয়ানডের পরিসংখ্যান ভিন্ন রকম। ৫০ ওভারে ম্যাচে ১৬ ইনিংস ব্যাট করেছেন। তার মোট রান ৬৯২। এর মধ্যে সর্বোচ্চ স্কোর অপরাজিত ১২৭। একমাত্র সেঞ্চুরির সঙ্গে তার হাফ সেঞ্চুরির সংখ্যা ৪টি।

সৌম্য নিজেকে ফিরে পাওয়ার চেষ্টা করছেন। অনুশীলনের বাড়তি সময়ও দিতে চান তিনি। এই ব্যাটসম্যান বলেন, ‘নিজের উন্নতির জন্য চেষ্টা করছি। আগামী মাসে স্কিল অনুশীলন শুরু হলে ব্যাটিংয়ে উন্নতি করার চেষ্টা করব।’

এ সম্পর্কিত আরও