Mountain View

হিলারি প্রেসিডেন্ট হিসাবে আমার এবং ক্লিনটনের চেয়েও বেশি যোগ্যঃওবামা

প্রকাশিতঃ জুলাই ২৮, ২০১৬ at ১১:৪৮ পূর্বাহ্ণ

Hilary-obama-inner20160728101811

এবারের নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে তার নিজের এবং এমনকি হিলারি স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের চেয়েও যোগ্য হিসেবে দেখছেন প্রেসিডেন্ট ওবামা।

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ডেমোক্র্যাট দলের কনভেনশনে দেওয়া ভাষণে এই কথা বলেন বারাক ওবামা।

তিনি বলেন, এর আগের আর কোন নারী কিংবা পুরুষ, আমি না, বিলও না কেউই ছিলো না যে হিলারি ক্লিনটনের চেয়ে বেশি যোগ্যতা নিয়ে প্রেসিডেন্ট পদে প্রার্থী হয়েছে।

হিলারিকে একজন যোগ্য যোদ্ধা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, গত চারটি বছর আমি সামনের সারিতে তার সকল বুদ্ধিমত্তার প্রয়োগ দেখেছি। তার বিচার বিশ্লেষণ, তার নিয়ম-নিষ্ঠা দেখেছি।

প্রেসিডেন্ট ওবামা বলেন, আমি বুঝতে পেরেছি কাজের ক্ষেত্রে তার নীতি-নৈতিকতা স্রেফ মনযোগ আকর্ষণ কিংবা প্রশংসা কুড়ানোর জন্যই ছিলো না। নৈতিকতার পক্ষে যথার্থই একজন  যোদ্ধা তিনি।

এখনো হিলারির মধ্যে আমি সেই উদ্যম দেখি, তারুণ্যে তিনি যেমন করে শিশুদের সুরক্ষা তহবিল সংগ্রহের জন্য দরজায় দরজায় ঘুরে বেড়াতেন, কেবলই প্রতিবন্ধি শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে।

ফার্স্টলেডি হিসেবে আমরা যেমন তাকে দেখেছি শিশুদের স্বাস্থ্য বীমা কর্মসূচির জন্য কংগ্রেসের সঙ্গে কাজ করতে, তিনি এখনও তেমনই। তার সেই কর্মসূচি আজ লাখ লাখ শিশুর স্বাস্থ্য সুরক্ষা দিয়ে যাচ্ছে।

ওবামা যখন এসব কথা বলছিলেন, তখন উপস্থিত হাজারো জনতা, ‘আরও চার বছর… আরও চার বছর’ বলে স্লোগান তুলছিলো।

বক্তৃতায় প্রেসিডেন্ট ওবামা হিলারি ক্লিনটনকে একজন যোদ্ধা ছাড়াও দেশের মেয়ে, একজন মা, একজন নানী, একজন দেশপ্রেমিক বলে উল্লেখ করেন।

এ সম্পর্কিত আরও