Mountain View

অবশেষে দেশে ফিরছে বিসিবির কোচিং প্যানেল

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ১২:৫২ অপরাহ্ণ

bangladesh cricket team all couch

মুস্তাফিজের অস্ত্রোপচারের সুসংবাদের মধ্যে সুখবর দিলেন বিদেশি কোচরা। আগামী সপ্তাহেই ঢাকায় ফেরার ব্যাপারে নিশ্চয়তা প্রদান করেছেন চান্দিকা হাতুরুসিংহে ও তার সহযোগীরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেছেন, ‘আমাদের প্রধান কোচ হাথরুসিংহেসহ সব কোচ নিশ্চিত করেছেন যে তারা আগামী মাসের ৪-৫ তারিখের মধ্যে চলে আসবেন।’

তবে দেশের সাম্প্রতিক অবস্থার উপর নজর রয়েছে এসব কোচদের। বিসিবিও সেভাবেই সবকিছুর ব্যবস্থা করছে। আশ্বাস দেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তার। আগেই জানানো হয়েছিলো, কোচদের জন্য সশস্ত্র বাহীনি গঠন করবে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। সেভাবেই এগোচ্ছে তারা।

তাছাড়া আবাসন ব্যবস্থা নিয়েও ভাবা হচ্ছে। কিছুদিন আগে কুর্মিটোলা গলফ কোর্সের কথা বলা হয়। সেটাই আবার মনে করিয়ে দিলেন বিসিবির সিইও।

বললেন, ‘আর তাদের থাকার বিষয়টি নির্ভর করবে তাদেরই ইচ্ছার ওপর। গলফ কোর্স ছাড়াও আমাদের অ্যাকামেডির ভবন আছে। তবে তাদের স্বাধীনভাবেই বেছে নিতে দেয়া হবে থাকার জায়গা।’

ছুটি কাটিয়ে ২০ জুলাই বাংলাদেশে ফেরার কথা ছিলো হাতুরুসিংহেসহ অন্যান্য বিদেশি কোচরা। কিন্তু গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গী হামলার পর প্রেক্ষাপট পরিবর্তন হয়ে যায়।

বিসিবি পরামর্শ দেওয়া হয়, আরো কিছুদিন দেশে কাটিয়ে ফিরতে। তারপরও না ফিরলে শঙ্কা দেখা দেয়। বিশেষ করে, কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন না ফিরলে তাকে ছাড়ায় শুরু করতে হয় ক্যাম্প। অবশেষে ফিরছেন সবাই।

এ সম্পর্কিত আরও