Mountain View

এতো বন্দি একসঙ্গে স্থানান্তর ঐতিহাসিক

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ১০:২৬ পূর্বাহ্ণ

bondi

এতো বন্দি একসঙ্গে কখনোই স্থানান্তর করা হয়নি। এটা ঐতিহাসিক বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ মারুফ হাসান। আজ (শুক্রবার) (২৯ জুলাই) সকাল ৯টায় চানকারপুল মোড়ে বন্দি স্থানান্তরের বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের একথা বলেন।

মারুফ হাসান বলেন, বন্দিদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ত‍াদের কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর করা হচ্ছে।

নিরাপত্তার অংশ হিসেবে ভোর ৪টা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কড়া নিরাপত্তায় রয়েছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের নেতৃত্বে নিরাপত্তার কাজ করছে ৠাব, এফিবিএনসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা।

এদের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। ভোর সাড়ে ৫টা থেকে বন্দিদের স্থানান্তরের কাজ শুরু হয়।

এছাড়া যে রাস্তা দিয়ে বন্দিদের কেরানীগঞ্জ কারাগারে নেওয়া হচ্ছে ওই রাস্তা ও এর আশপাশে আইন-শৃঙ্খলা বহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।বন্দি স্থান‍ান্তরকে কেন্দ্র করে কেন্দ্রীয় কারাগার ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশপাশের রাস্তায় মানুষ ও যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।

কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের রাজেন্দ্রপুরে সাড়ে চার হাজার বন্দি ধারণ ক্ষমতার নতুন ঢাকা কেন্দ্রীয় কারাগার গত ১০ এপ্রিল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও