Mountain View

কষ্টার্জিত জয় ঢাকা আবাহনীর

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ৮:০২ অপরাহ্ণ

ab


জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে ঢাকা আবাহনী। আজ শুক্রবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় খেলায় আবাহনী ১-০ গোলে হারিয়ে দেয় সকার ক্লাব ফেনীকে।

এদিন প্রথমার্ধের শেষদিকে জয়সূচক গোলটি করেন উইঙ্গার জুয়েল রানা। ম্যাচে আবাহনী আক্রমণাত্মক ধারায় খেলা শুরু করলেও তারা ফেনী সকারের ডিফেন্স ভেদ করে গোল করতে পারেনি প্রথমার্ধের শেষ পর্যন্ত। বরং খেলার ২৬ মিনিটে গোল করার কাছাকাছি চলে এসেছিল ফেনী সকার। সম্মিলিত একটি আক্রমণ থেকে মাপা ক্রস করেছিলেন সুশান্ত ত্রিপুরা, তাতে হেড করেন মিডফিল্ডার শাহরান হাওলাদার। আবাহনী ডিফেন্ডার তপু বর্মন বল গোল লাইন থেকে বল ফেরত পাঠান।

এর ধারাবাহিকতায় ফেনী সকারের নাইজেরিয়ান মিডফিল্ডার উচে ফেলিক্স ২০ গজ দূর খেকে জোরালো শট নিয়েছিলেন কিন্তু আবাহনী গোলরক্ষক শহিদুল আলম সোহেল ডানদিকে ঝাঁপিয়ে পড়ে বল রুখে দেন।

আবাহনী গুছিয়ে উঠতে সময় নেয় এবং ৩২ মিনিটে করে প্রথম আক্রমণটি। কর্নার করেছিলেন মিডফিল্ডার ইমন বাবু, গোলমুখে জটলা থেকে নেওয়া সানডে চিজোবার শট ফেনী সকারের এক ডিফেন্ডারের পায়ে লেগে কর্নারে পরিণত হয়।

তবে ৪২ মিনিটে আবাহনী পায় প্রথম গোলের দেখা। ইমন বাবুর নেওয়া ফ্রি-কিক ফেনী গোলরক্ষক সুজন চৌধুরীর হাত ফসকে বেরিয়ে গেলে উইঙ্গার জুয়েল রানা আলতো টোকায় বল জালে জড়িয়ে দেন।

আবাহনী দ্বিতীয়ার্ধে বল নিয়ন্ত্রণে রাখলেও  আর গোল করতে পারেনি। বরং ফেনী সকার ৭৪ মিনিটে বুক কাঁপিয়ে দিয়েছিল আবাহনীর। বক্সের কোনা থেকে নেওয়া ইমরান হোসেন রিমনের জোরালো শট পাঞ্চ করে রক্ষা করেন সোহেল।

উল্লেখ্য, প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ঢাকা আবাহনী।

এ সম্পর্কিত আরও