Mountain View

নদী দখল বন্ধে ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ৬:২২ অপরাহ্ণ

nod


নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনসহ নদী দখল বন্ধে দ্রুত ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার সচিবালয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের শেষ দিনে ডিসিদের সঙ্গে নৌ পরিবহন মন্ত্রণালয়ের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান শাজাহান খান।

এসময় তিনি নদী দখল বন্ধের পাশাপাশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদী রক্ষা, দূষণ মুক্ত ও ফেরিঘাটের চাঁদাবাজি বন্ধ করাসহ নদীর ভাঙনরোধে যথাযথ ব্যবস্থা নেয়ার নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

শাজাহান খান বলেন, ‘জেলা প্রশাসকরা (ডিসি) কোনোভাবেই অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করতে দেবে না। তারা নিজেরাই বালু উত্তোলনের বিষয়টি তুলে ধরেছেন। আমরা বলেছি, বিআইডব্লিইউটিএর পক্ষ থেকে সার্ভেয়ার টিম আছে, তারা সার্ভে করে কোন জায়গা থেকে বালু উত্তোলন করা যায়, সেটা ঠিক করবে। সে জায়গা থেকে বালু উত্তোলন করা যাবে।’

ফেরিঘাটে চাঁদাবাজি বন্ধে ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘ফেরিঘাটে চাঁদাবাজি ও যাত্রী হয়রানির বিষয়ে তাদের ব্যবস্থা নিতে বলেছি। ১৪টি ফেরিঘাটে ইজারাদারি ব্যবস্থা বন্ধ করেছি। দৌলতদিয়া-পাটুরিয়ায় চাঁদাবাজি বন্ধের ব্যবস্থা করেছি।’

এ সম্পর্কিত আরও

Mountain View