Mountain View

নিহত জঙ্গি আবদুল্লাহ’র গ্রামে রয়েছে : তার মত বেশ কয়েকজন বিপথগামী তরুণ

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ১১:২৬ পূর্বাহ্ণ

jonggi

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:– রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে ৯ জন ‘জঙ্গি’র মধ্যে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউপি’র বল্লভপুর গ্রামের বাসিন্দা আবদুল্লাহ (২৮) জঙ্গিতে পরিণত হওয়ার ঘটনা নবাবগঞ্জে ‘টক অব দ্যা টাউন’ এ পরিণত হয়েছে। সেই সঙ্গে ঘৃণাসহ প্রতিবাদের ঝড় উঠেছে।

নিহত ‘জঙ্গি’ ওই এলাকার রাজমিস্ত্রী সোহরাব আলীর (৬৫) পুত্র। স্থানীয়রা ধারণা করছেন, মাদ্রাসায় পড়তে গিয়ে ধর্মান্ধ হয়ে ইসলামের নামে জঙ্গীতে পরিণত হয়েছেন আবদুল্লাহ। নাম প্রকাশে অনিচ্ছুক এক এলাকাবাসী অভিযোগ করে জানায়, “আবদুল্লাহ’র আদর্শে অনুপ্রাণিত হয়ে তাকে (আবদুল্লাহ) কে অনুসরণ করত ওই গ্রামের বেশ তরুণ।

তাছাড়া আবদুল্লাহ যখন এখানে (গ্রামে) ছিল ; বেশ কয়েকজন তরুণ একত্রে আলাদা এক জামাআতে নামায পড়ত। তাছাড়া মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে ঈদ ও রোযা করত তারা।” স্থানীয়রা ধারণা করছেন আবদুল্লাহ ছাড়া ও বেশ কয়েকজন বিপথগামী তরুণ এ গ্রামে রয়েছে।

বল্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নৈয়ম উদ্দিন জানান, “এ বছরই ওই এলাকার আব্দুল লতিফের পুত্র আব্দুল বারেক চট্টগ্রামের ফুলছড়িতে জঙ্গি আলোচনা করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হন ; তার ও লাশ আনা হয় নি গ্রামে।”

আবদুল্লাহ ছাড়াও যে বিপথগামী তরুণদেরকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনকে এগিয়ে আসার আহ্বান জানান, ওই গ্রামের সচেতন মহল।

এ সম্পর্কিত আরও