বন্যায় তলিয়ে গেছে রৌমারী স্থলবন্দর ও সীমান্ত হাট

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ৯:৪২ অপরাহ্ণ

pani


কুড়িগ্রামের রৌমারী-রাজীবপুর উপজেলার কিছু এলাকায় বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকলেও পাহাড়ি ঢলে সীমান্ত এলাকায় অবনতি হয়েছে। আজ শুক্রবার সীমান্ত এলাকায় নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। চরনতুন বন্দরে অবস্থিত স্থলবন্দর ও বালিয়ামারী সীমান্ত হাট পানিতে তলিয়ে  গেছে।

স্থানীয় সূত্র জানায়, বন্যার সীমান্তের পাঁচটি বিজিবি ক্যাম্পের চারপাশে পানি উঠেছে। এর মধ্যে গয়টাপাড়া ও মোল্লারচর বিজিবি ক্যাম্পের ভেতরে পানি ঢুকে পড়েছে বলে জানা গেছে। রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন তালুকদার জানান, কয়েকটি টেলিভিশন চ্যানেলে রৌমারীকে দুর্যোগপূর্ণ এলাকা প্রচার করছে। যা সত্য নয়। ব্রহ্মপুত্র নদে পানি কমতে শুরু করেছে। তবে পূর্বাঞ্চলের সীমান্ত এলাকায় পাহাড়ি ঢলে নতুন করে বন্যা দেখা দিয়েছে। সীমান্তের ৩০টি গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে।

এদিকে, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত ১২ ঘণ্টায় ব্রহ্মপুত্র নদের চিলমারী পয়েন্টে তিন সেন্টিমিটার পানি কমে বিপৎসীমার ৯৬ সেন্টিমটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন রৌমারীর ছয়  ইউনিয়নে মোট ৭৮ টন চাল বিতরণ করা হয়েছে। এ ছাড়া রাজীবপুরের তিন ইউনিয়নে বিতরণ করা হয়েছে ৫৫ টন চাল।

এ সম্পর্কিত আরও