Mountain View

শেষদিনের রোমাঞ্চের অপেক্ষায় পাল্লেকেলে টেস্ট

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ৮:২৭ অপরাহ্ণ

sl vs aus

জমে উঠেছে পাল্লেকেলে টেস্ট। বৃষ্টি বাঁধা এড়িয়ে লড়াই গড়িয়েছে শেষ দিনের রোমাঞ্চে। চতুর্থ দিন শেষে অজিদের সংগ্রহ দাঁড়িয়েছে তিন উইকেটে ৮৩ রান।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৩৪.২ ওভারে মাত্র ১৭৭ রানে গুটিয়ে গেলেও একই পথে হাঁটে অস্ট্রেলিয়া। ৭৯.২ ওভারে ২০৩ রান করে অলআউট হয় তারা। তবে কুশল মেন্ডিসের ১৭৬ রানের সুবাদে অস্ট্রেলিয়াকে ২৬৮ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিকরা।

এদিকে ২৬৮ রান তাড়া করতে নেমে ৬৩ রান তুলতেই তিন উইকেট হারায় অজিরা। শুরুতেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে (১) হারিয়ে দারুণ চাপে পড়ে সফরকারীরা। দলীয় ৩৩ রানে ফিরে যান ইনফর্ম উসমান খাজাও (১৮)। বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার জো বার্নসও (২৯)।

দলীয় ৬৩ রানে বার্নসের বিদায়ের পর অধিনায়ক স্টিভেন স্মিথের সঙ্গে জুটি গড়েন অ্যাডাম ভোগস। স্মিথ ২৬ ও ভোগস ৯ রান নিয়ে অপরাজিত আছেন। জিততে হলে আরও ১৮৫ রান করতে হবে তাদের, হাতে আছে সাত উইকেট।

শ্রীলংকার পক্ষে একটি করে উইকেট পেয়েছেন রঙ্গনা হেরাথ, পেরেরা ও লাকসান সান্দাকান। তৃতীয় দিনের ছয় উইকেটে ২৮২ রান নিয়ে শুক্রবার চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। ১৬৯ রান নিয়ে দিন শুরু করা মেন্ডিস এদিন আর সাত রান যোগ করেতেই স্টার্কের শিকার হন। আউট হবার আগে ১৭৬ রান আসে মেন্ডিসের ব্যাট থেকে। ২৫৪ বলে ২১ চার ও একটি ছক্কার সাহায্যে ১৭৬ রানের এই ইনিংস খেলেন তিনি।

শেষ দিকে রঙ্গনা হেরাথের ঝড়ো ব্যাটিংয়ে সাড়ে তিনশত রান পার করে স্বাগতিকরা। অষ্টম উইকেট জুটিতে দিলরুয়ান পেরেরার সঙ্গে ২৪ ও শেষ উইকেটে নুয়ান প্রদীপের সঙ্গে ৩০ রানের কার্যকরী দুটি জুটি গড়েন হেরাথ। শেষ ব্যাটসম্যান হিসেবে তার ব্যাট থেকে আসে ৩৫ রান। শেষ পর্যন্ত ৩৫৩ রানে শেষ হয় লঙ্কানদের দ্বিতীয় ইনিংস।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ চার উইকেট নেন মিশেল স্টার্ক। এছাড়া দু’টি করে উইকেট পেয়েছেন হ্যাজেলউড ও নাথান লিওন। আর স্টিভ ও’ক্যাফে ও মিশেল মার্শ নিয়েছেন একটি করে উইকেট।

এ সম্পর্কিত আরও