Mountain View

শ্রীলঙ্কার নতুন ফিল্ডিং কোচ পোথাস

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০১৬ at ৯:৪৪ অপরাহ্ণ

sa sl

পাল্লেকেল্লেতে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়ছে শ্রীলঙ্কা। তৃতীয় টেস্টে মাঠে নামার আগেই নতুন ফিল্ডিং কোচ পাচ্ছেন অ্যাঞ্জেলো ম্যাথুসরা। দলের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান নিক পোথাস।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে পোথাসের নিয়োগের বিষয় চূড়ান্ত করা হয়েছে। আগামী ৮ আগস্ট দলের সাথে পোথাসের যোগ দেওয়ার কথা রয়েছে। ওইদিন থেকেই আনুষ্ঠানিকভাবেই কোচিংয়ের দায়িত্ব শুরু করবেন তিনি।

নতুন ফিল্ডিং কোচ নিয়োগ প্রসঙ্গে শ্রীলঙ্কা বোর্ড সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘আমাদের ব্যাটিং, বোলিংয়ে উন্নতি হলেও ফিল্ডিংয়ে সেভাবে উন্নতি হচ্ছে না। তাই আমরা নতুন কাউকে খুঁজছিলাম। আশা করি, তার নিয়োগের ফলে দলে বাড়তি চাঙাভাব চলে আসবে।’

এদিকে দেশটির ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সুমাথিপালার সময়কালে পোথাসের নিয়োগ তৃতীয় সর্বোচ্চ হাইপ্রোফাইল কোচ নিয়োগ। এর আগে তিনি বোর্ডের দায়িত্বে থাকাকালীন দলের প্রধান কোচ গ্রাহাম ফোর্ড ও হাইপারফরম্যান্স ম্যানেজার সিমন উইলিস নিয়োগ পেয়েছেন।

জানিয়ে রাখা ভালো, ২০০০ সালে প্রোটিয়াদেরর হয়ে মাত্র তিনটি ওয়ানডে খেলেছেন পোথাস। এরপর অবশ্য আর জাতীয় দলের জার্সি গায়ে না তুললেও দীর্ঘদিন খেলেছেন হ্যাম্পশায়ারের হয়ে। ২১৮ ম্যাচ খেলে রান করেছেন ১১ হাজার। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫৯টি ডিসমিসালের মালিক সাবেক এই প্রোটিয়া ক্রিকেটার।

এ সম্পর্কিত আরও