ঢাকা : ২৮ মে, ২০১৭, রবিবার, ৮:২০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

৩১ জুলাই আখাউড়া-আগরতলা রেলপথের ভিত্তিপ্রস্তর স্থাপন

t lin


৩১ জুলাই বাংলাদেশের আখাউড়া ও ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার মধ্যে রেললাইনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। আগরতলায় ভিত্তিপ্রস্তর স্থাপনের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী মুজিবুল হক। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রেলপথ কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার বার্তাসংস্থা পিটিআই এ খবর জানায়।
ভিত্তিপ্রস্তরের ওই অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার, ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভু ও ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের (নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার) রেলপথের প্রধান প্রকৌশলী হরপাল সিং বলেন, মন্ত্রণালয় থেকে তহবিল পাওয়ার পর এরই মধ্যে আগরতলা-আখাউড়ার মধ্যে রেল যোগাযোগের জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। ২০১৭ সালের মধ্যে ১৫ কিলোমিটার দীর্ঘ আখাউড়া-আগরতলা রেল পথের কাজ শেষ হবে। এ রেল পথের মাত্র পাঁচ কিলোমিটার ভারতের ত্রিপুরা অংশে, বাকি ১০ কিলোমিটারই বাংলাদেশে। ভারতীয় রেলপথকে বাংলাদেশের রেলপথের সঙ্গে সংযুক্ত করবে এ আখাউড়া-আগরতরা রেল যোগাযোগ। ভারতের সংবাদমাধ্যমের খবরে বলা হয়, এতে দুই দেশের মধ্যে, বিশেষ করে ভারতের অবহেলিত উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারিত হবে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

তিন দিনের মধ্যে ‘আল্লাহ মেহেরবান’ গান সরাতে নোটিশ

আল্লাহর পবিত্র নামকে জঘন্যভাবে চিত্রায়িত করা হয়েছে উল্লেখ করে জাজ মাল্টি মিডিয়াকে ‘আল্লাহ মেহেরবান’ শীর্ষক …

আপনার-মন্তব্য