অতিরিক্ত যাত্রী নিয়ে পদ্মা পাড়ি দেয় স্পিড বোট

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ৮:৩৪ পূর্বাহ্ণ

speed


শিমুলিয়া ঘাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে পদ্মা পাড়ি দিচ্ছে সি-বোট। এসব সি-বোটে পর্যাপ্তসংখ্যক লাইফ জ্যাকেটও নেই। এ অবস্থায় যে কোনো সময়ে ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা।

শিমুলিয়া ঘাট ঘুরে দেখা যায়, যাত্রীরা ত্বরিত পদ্মা পাড়ি দিতে বেছে নেয়  সি-বোট। সাধারণত ঈদে ঘাটে যাত্রীদের প্রচুর চাপ থাকে। এই সুযোগে চালকরা আটজনের ধারণ ক্ষমতার সি-বোটে যাত্রী নিচ্ছে ১৩ জন। ১২ জনের ধারণ ক্ষমতার সি- বোটে যাত্রী নিচ্ছে ১৮ থেকে ২২ জন। টোলসহ দেড়শ টাকার সি-বোট ভাড়া কাউন্টার থেকেই নেয়া হয়েছে দুইশত টাকা। এর পরেও সি-বোটে উঠার আগে চালকরা নিয়েছে আরো ৫০ টাকা। সব মিলিয়ে পদ্মা পাড়ি দিতে একজন যাত্রীকে দুই থেকে আড়াইশ টাকা ভাড়া গুণতে হয়েছে।

এ বিষয়ে শিমুলিয়া বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি ঘাট ইজারাদারের উপর চাপিয়ে দিয়ে তার সাথে যোগাযোগ করতে বলেন।

ঘাট ইজারাদার মো. আশরাফ হোসেন খানের মোবাইলে কয়েক দয়া ফোন করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খালেকুজ্জানের সাথে যোগাযোগ করা হলে তিনি সি-বোটে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি স্বীকার করে বলেন, ‘সি-বোটে ঘাট আমরা ইজারা দিলেও ভাড়ার বিষয়টি নির্ধারণ করে স্থানীয় প্রশাসন। তবে আমি বিষয়টি দেখছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের রোধে প্রয়োজনীয় ব্যবস্থা এবং যাত্রীদের নিরাপদে পারাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।’

এ সম্পর্কিত আরও