ঢাকা : ২৬ এপ্রিল, ২০১৭, বুধবার, ৯:৫০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

অনলাইন পেমেন্ট ঝামেলা মুক্ত হচ্ছে

op


দেশে অনলাইন পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে তা ‘অতিসত্ত্বর’ উঠে যাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, “আমাদের দেশে ই-পেমেন্ট ও ই-রিসিপ্ট অনেক হচ্ছে। বিদেশের সঙ্গেও হচ্ছে আমরা হয়তো অনেকে জানি না। ই-পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে সেটা অতিসত্ত্বর উঠে যাচ্ছে।” আজ শুক্রবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে অনলাইনে গৃহস্থালি সেবা দেওয়ার জন্য প্রতিষ্ঠিত ‘সেবা ডট এক্সওয়াইজেড’ এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এসব মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, “পেইপ্যাল ইতোমধ্যে এসেছিল, আবার পিছিয়ে গিয়েছিল। তারা আবার এসেছে এবং আগ্রহ দেখিয়েছে। আমরা সিস্টেমটাকে আরও সহজ করে দিতে পারব বলে মনে করি। দেশে পেইপ্যালের মাধ্যমে আরো ব্যাপকভাবে হবে বলে আমার বিশ্বাস।” অনলাইন পেমেন্টের কার্যক্রম বিস্তৃত হলে দুর্নীতির পরিমাণও কমবে বলে মনে করেন মুহিত। তিনি বলেন, “আমাদের দেশে আমাদের একটা দুর্নাম আছে, আমরা দুর্নীতিপরায়ণ।

দুর্নীতিপরায়ণ দেশের যে দুর্নাম এ থেকে উত্তরণের সর্বশ্রেষ্ঠ উপায় আমার কাছে মনে হয় ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টস। মুহিত বলেন, “যতই ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টসে যাব ততই দুর্নীতির যে সুযোগ সেটা বন্ধ হবে এবং আমরা দুর্নীতি পরায়ণ যে দুর্নাম সেটা ঘুচাতে পারব।” এ ছাড়াও অর্থমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তিক্ষেত্রে আমাদের অগ্রগতি দেখে অবাক হতে হয়। ২০০৮ সালে আমরা যখন ডিজিটাল বাংলাদেশের নির্বাচনী ইশতেহার দিই, তখন আমাদের কাছেও এটা কথার কথা ছিল।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

আবাহনীকে হারিয়ে ১০ লাখ টাকা বোনাস পেলেন জিয়া-রাজ্জাকরা

সূর্য তখন পশ্চিমে হেলে পড়েছে। ম্যাচের নিয়ন্ত্রণ শেখ জামালের হাতে। বেশ স্বচ্ছন্দে খেলছেন জিয়া আর …

Loading...