Mountain View

অনলাইন পেমেন্ট ঝামেলা মুক্ত হচ্ছে

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ১০:০৩ পূর্বাহ্ণ

op


দেশে অনলাইন পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে তা ‘অতিসত্ত্বর’ উঠে যাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, “আমাদের দেশে ই-পেমেন্ট ও ই-রিসিপ্ট অনেক হচ্ছে। বিদেশের সঙ্গেও হচ্ছে আমরা হয়তো অনেকে জানি না। ই-পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে সেটা অতিসত্ত্বর উঠে যাচ্ছে।” আজ শুক্রবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে অনলাইনে গৃহস্থালি সেবা দেওয়ার জন্য প্রতিষ্ঠিত ‘সেবা ডট এক্সওয়াইজেড’ এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এসব মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, “পেইপ্যাল ইতোমধ্যে এসেছিল, আবার পিছিয়ে গিয়েছিল। তারা আবার এসেছে এবং আগ্রহ দেখিয়েছে। আমরা সিস্টেমটাকে আরও সহজ করে দিতে পারব বলে মনে করি। দেশে পেইপ্যালের মাধ্যমে আরো ব্যাপকভাবে হবে বলে আমার বিশ্বাস।” অনলাইন পেমেন্টের কার্যক্রম বিস্তৃত হলে দুর্নীতির পরিমাণও কমবে বলে মনে করেন মুহিত। তিনি বলেন, “আমাদের দেশে আমাদের একটা দুর্নাম আছে, আমরা দুর্নীতিপরায়ণ।

দুর্নীতিপরায়ণ দেশের যে দুর্নাম এ থেকে উত্তরণের সর্বশ্রেষ্ঠ উপায় আমার কাছে মনে হয় ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টস। মুহিত বলেন, “যতই ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টসে যাব ততই দুর্নীতির যে সুযোগ সেটা বন্ধ হবে এবং আমরা দুর্নীতি পরায়ণ যে দুর্নাম সেটা ঘুচাতে পারব।” এ ছাড়াও অর্থমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তিক্ষেত্রে আমাদের অগ্রগতি দেখে অবাক হতে হয়। ২০০৮ সালে আমরা যখন ডিজিটাল বাংলাদেশের নির্বাচনী ইশতেহার দিই, তখন আমাদের কাছেও এটা কথার কথা ছিল।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
no posts found
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।

কৃষি, অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

no posts found
  • কৃষি, অর্থ ও বাণিজ্য - এর সব খবর →
  •