Mountain View

আশরাফুলের নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন আইসিসির মুখপাত্র

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ১০:১৭ পূর্বাহ্ণ

ashraful back soon

গোটা দেশ যখন আশরাফুলের ফেরার আনন্দে বিভোর, তখনই বেরিয়ে এল এক নির্মম সত্য। আশরাফুলের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে ঠিকই, কিন্তু তা কেবলই আংশিকভাবে। ফলে এখনই জাতীয় দলের জার্সি গায়ে বা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এ খেলা হচ্ছে না আশরাফুলের।

আইসিসির এক মুখপাত্রের সাথে যোগাযোগ করা হলে তিনি আশরাফুলের বিপিএল ও জাতীয় দলের হয়ে খেলার ব্যাপারে কিছু বলতে রাজি হননি।

তিনি শুধু বলেন, “২০১৬ সালের ১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে গেলে বিসিবির অধীনে আয়োজিত সকল ঘরোয়া ক্রিকেট এবং আইসিসির অন্যান্য সদস্য দেশের বোর্ডের অধীনে প্রথম শ্রেণীর ক্রিকেট অপেক্ষা নিম্ন মানসম্পন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন আশরাফুল।”

সুতরাং অপেক্ষা শেষ হয়েও আসলে হল না। বরং নতুন করে দিন গোনা শুরু করতে হবে আশরাফুল ভক্তদের। ১৩ আগস্ট, ২০১৮ এর পরই আইনের সকল শিকল ছিন্ন করে পুরোপুরি মুক্ত হবেন তিনি।

একটি শীর্ষস্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদ অনুযায়ী, ১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে গেলে বিসিবির অধীনে আয়োজিত সকল ঘরোয়া ক্রিকেট এবং আইসিসির অন্যান্য সদস্য দেশের বোর্ডের অধীনে প্রথম শ্রেণীর ক্রিকেট অপেক্ষা নিম্ন মানসম্পন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন আশরাফুল।

কিন্তু বিপিএল বা জাতীয় দলের হয়ে খেলার ওপর যে নিষেধাজ্ঞা, তা আপাতত বহালই থাকবে। কেবলমাত্র ২০১৮ সালের ১৩ আগস্টের পরই নিষেধাজ্ঞা থেকে পূর্ণাঙ্গ মুক্তি মিলবে আশরাফুলের। তখন জাতীয় দল, বিপিএল বা বিদেশী প্রথম শ্রেণীর ক্রিকেট – কোথাওই আর খেলতে বাধা থাকবে না আশরাফুলের।

এ সম্পর্কিত আরও