Mountain View

গাজীপুর সিটি করপোরেশনের ১৪২১ কোটি টাকার বাজেট

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ৯:০২ পূর্বাহ্ণ

gazi


গাজীপুর সিটি করপোরেশনের ২০১৬-১৭ অর্থবছরের জন্য ১ হাজার ৪২১ কোটি ৩৪ হাজার ১৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। এবারের প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হয়েছে। এছাড়া ওই বাজেটে নতুন করে কোনো কর আরোপ ও উদ্বৃত্ত রাখা হয়নি।
বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ এ বাজেট ঘোষণা করেন।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম রাহাতুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আলিম উদ্দিন বুদ্দিন, আবদুল হাদী শামীম, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, আতাউল্লাহ ম-ল, রফিজ উদ্দিন রফিজ প্রমুখ।

এ সময় সিটি করপোরেশনের সচিব মোঃ আছলাম হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আকবর হোসেন, নির্বাহী প্রকৌশলী মজিবুর রহমান কাজল, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ ছায়েদুর রহমানসহ কাউন্সিলররা, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বাজেটে সর্বোচ্চ আয়ের খাত দেখানো হয়েছে বৈদেশিক সহায়তা পুষ্ট প্রকল্প, সরকারি-বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি) ও ডিপিপিভিত্তিক প্রকল্পের অনুদান থেকে ৯৬৮ কোটি ৪ লাখ ৩৯ হাজার টাকা। এছাড়া রাজস্ব তহবিল থেকে আয় ধরা হয়েছে ৩৩৯ কোটি ৪৬ লাখ ৭০ হাজার টাকা এবং উন্নয়ন সরকারি খাতে ৮০ কোটি টাকা। বাজেট বক্তৃতায় ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান খান কিরণ বলেন, গাজীপুর সিটিকে পরিবেশবান্ধব ও বাসযোগ্য একটি নগরী হিসেবে গড়ে তোলা হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View