ঢাকা : ২৮ মে, ২০১৭, রবিবার, ৫:১৭ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

পাল্লেকেল্লে টেস্টের অবসান ঘটিয়ে লঙ্কানদের বড় জয়

Angelo-Mathews

জয়ের জন্য পাল্লেকেল্লে টেস্টের শেষ দিনে সফরকারী অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৮৫ রান। স্বাগতিক শ্রীলঙ্কার দরকার ছিল সাত উইকেট। তবে রোমাঞ্চের অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত জয়ের হাসি হেসেছে স্বাগতিকরা। ১০৬ রানে হারিয়েছে অস্ট্রেলিয়াকে।

চতুর্থ ইনিংসে জয়ের জন্য অজিদের ২৬৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় লঙ্কানরা। চতুর্থ দিন শেষে তিন উইকেট হারিয়ে ৮৩ রান তোলে স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া। ২৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার মাত্র এক রানে বিদায় নেন। উসমান খাজা ১৮ ও আরেক ওপেনার জো বার্নস ২৯ রানে সাজঘরের পথ ধরেন।

তবে দলপতি স্মিথ ২৬ ও অ্যাডাম ভোজেস ৯ রান নিয়ে অপরাজিত থেকে চতুর্থ দিন শেষ করেন। এরপর পঞ্চম দিনে লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথের ঘূর্ণিতে ৫৫ রানে থামে স্মিথের ইনিংস। আর ১২ রান করে হেরাথের শিকারে পরিণত হয়ে বিদায় নেন ভোজেসও।

এদিকে হেরাথের পাশাপাশি অজিদের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিতে বড় ভূমিকা রাখেন প্রথম ইনিংসে চার উইকেট নেওয়া অভিষিক্ত চায়নাম্যান সান্দাকান।

মিশেল মার্শ ২৫ রান করলেও ইনজুরির কবলে সিরিজ শেষ হয়ে যাওয়া স্টিভ ও’কেফি দশ নম্বরে নেমে ৯৮ বলে একটি বাউন্ডারিতে করেন ৪ রান। এছাড়া ১১৫ বল খেলে পিটার নেভিল করেন মাত্র ৯ রান। শেষ দিকে ১৭৮ বলের মোকাবেলায় নেভিল-ও’কেফি করা ৪ রান শুধু পরাজয়ের ব্যবধান কমিয়েছে।

এদিন লঙ্কানদের হয়ে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন রঙ্গনা হেরাথ। এছাড়া সান্দাকান নিয়েছেন তিনটি উইকেট। এর আগে ৩৪.২ ওভারে মাত্র ১১৭ রানে শ্রীলঙ্কার প্রথম ইনিংস গুটিয়ে গেলেও একই পথে হাঁটে অস্ট্রেলিয়া। ৭৯.২ ওভারে ২০৩ রানে অলআউট হয় তারা। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে কুশল মেন্ডিসের ১৭৬ রানের সুবাদে অস্ট্রেলিয়াকে ২৬৮ রানের লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা।

২৫৪ বলে ২১ চার ও একটি ছক্কার সাহায্যে ১৭৬ রানের এই ইনিংস খেলেন মেন্ডিস। শেষ দিকে রঙ্গনা হেরাথের ঝড়ো ব্যাটিংয়ে সাড়ে তিনশত রান পার করে স্বাগতিকরা। শেষ ব্যাটসম্যান হিসেবে হেরাথের ব্যাট থেকে আসে ৩৫ রান। শেষ পর্যন্ত ৩৫৩ রানে শেষ হয় লঙ্কানদের দ্বিতীয় ইনিংস।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

চ্যাম্পিয়ন্স ট্রফির মাধ্যমেই র‌্যাংকিংয়ের পাঁচে উঠবে বাংলাদেশ- পাপন

আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্যায়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের লড়াইটা মোটেও সহজ নয়।  লড়তে …

আপনার-মন্তব্য