ঢাকা : ২৯ জুন, ২০১৭, বৃহস্পতিবার, ৪:৪৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বাংলাদেশের মতো স্বাধীন দেশে মানুষ জিম্মাব্যস্থায় দিন কাটাচ্ছে

bd

তাজুল ইসলামঃ বাংলাদেশ একটি স্বাধীন দেশ । এদেশ স্বাধীন করতে ত্রিশলক্ষ শহীদের বুকের তাজা রক্তের বিনিময়ের পাশাপাশি প্রায় ত্রিশ হাজার বীরঙ্গনা মায়ের ইজ্জ্বত বির্সজন দিতে হয়েছে । তবুও তারা মাথা নথ করেনি পশ্চিম পাকিস্তান হানাদার বাহিনীর কাছে, মাথা নথ করেনি দেশীও জাত ভাই রাজাকার-আলবদরদের কাছে ।

তারা সবকিছু বির্সজন দিয়ে হলেও অর্জন করতে সক্ষম হয়েছে একটি স্বাধীন ভূখন্ড , অর্জন করেছে সবুজের বুকে উদয়মান রক্তিম লাল সূর্য্য সম্বলীত একটি জাতীয় পতাকা ও মায়ের মুখে প্রথম শোনা মাতৃভাষা বাংলা । তারা চেয়েছিল বাংলাদেশের মানুষ ভবিশ্যতে শান্তিতে খাবে ঘুমাবে ।

কিন্তু এতো কিছুর বিনিময়ে অর্জিত বাংলাদেশের এমন অবস্থা হবে এটাকি কখনো তারা ভেবেছিল ? ভেবেছিল কি পশ্চিম পাকিস্তানের শোষনের মতো বাংলাদেশে আবার অরাজকতা সৃষ্টি হবে । ভাবেনি বাংলাদেশ আবার পূর্বের মতো হোক । কিন্তু বর্তমানে বাংলাদেশের মানুষ সেই পূর্বের ন্যায় একটি গোষ্টির কাছে জিম্মাব্যস্থায় দিনাতিপাত কাটাচ্ছে।

না পাচ্ছে বুক খুলে চলতে , না পাচ্ছে মুখ খুলে কিছু বলতে । বাংলাদেশে বর্তমানে একটাই আতঙ্ক কখন যেন দুপায়া দত্ত নামের আজরাইল বুলেট নিয়ে সামনে দাড়ায় এবং প্রাণ নিয়ে চলে যায় । আর সেই আতঙ্ক দিনদিন বেড়েই চলছে! এতিমধ্যে তাদের দমনে সরকারিভাবে তৎপড়তা চললেও তবুও মানুষ নিরাপদ নয় ।

পৃথিবীরবুকে মসজিদের পরে সবচেয়ে শান্তির জায়গা হলো আপন মাটি আপন ঘর । আজ সেই ঘরেও যেন, কোনো নিরাপত্তা নেই , নেই জানমাল আত্মরক্ষা করার মতো সামান্যতম শক্তি । মানুষ নামের নরপশুরা রাতের আধারে ঘরে ঢুকে ঘুমান্ত মানুষের উপর বনের নিরুপায় পশু পাখির মতো নির্মমভাবে গুলি করে হত্যা করছে ।

কিন্তু এর শেষ কোথায় ? কে বা কারা এদের অর্থ ও সাহসদাতা ? এমনটাই প্রশ্নবৃদ্ধ ভুক্তভোগী মহলের । দেশের সরকার প্রধানের কাছে তাদের প্রাণের দাবি , তারা কিছুই চায়না , চায় পেট ভরে খেতে আর শান্তিমতো ঘুমাতে । এমনটাই আশাবাদ ব্যক্ত করেছেন বগুড়া জেলার সুশীল মহলের পাশাপাশি সর্বস্তরের ভুক্তভোগী মহল ।

এ সম্পর্কিত আরও

Check Also

কীভাবে বেঁচে ফিরলাম বলতে পারছি না :- রাজ্জাক

স্পোর্টস ডেস্ক:- ‘কীভাবে বেঁচে গেছি, জানি না। এ রকম দুর্ঘটনা হলে মানুষ বাঁচতে পারে ভাবলে …

আপনার-মন্তব্য