Mountain View

ব্রাজিলের রিওতে অলিম্পিক ভিলেজে আগুন

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ১১:৪৭ পূর্বাহ্ণ

ফেলে দেয়া সিগারেটের আগুন থেকে ‘ধূমপানমুক্ত’ রিও অলিম্পিক ভিলেজের অস্ট্রেলিয়ান কোয়ার্টারে আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার স্থানীয় সময় সকাল চারটা ৪০ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটে।

এই ঘটনার পর অস্ট্রেলিয়া দল এবং আয়োজকদের মধ্যে নতুন করে মতবিরোধ দেখা দিয়েছে। অলিম্পিক ভিলেজ নিয়ে অস্ট্রেলিয়া দলের আপত্তির পরদিনই এই ঘটনা ঘটল।

দলটির অভিযোগ, ভিলেজের অবস্থা খুবই খারাপ। যেখানে-সেখানে ছেঁড়া তার বেরিয়ে রয়েছে। বাথরুমে পর্যাপ্ত পানি নেই। পরিবেশও ভালো না।

অস্ট্রেলিয়ান চিফ দ্য মিশন কিটি চিলার জানিয়েছেন, জরুরি ভিত্তিতে রিও আয়োজকদের সঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে বৈঠকের বার্তা পাঠিয়েছেন তিনি। চিলার বলছেন, অলিম্পিক ভিলেজের সার্বিক অবস্থা নিয়ে তিনি নাখোশ, ‘এখানে অনেক ধূমপায়ী রয়েছেন। অথচ এটা নাকি ধূমপানমুক্ত এলাকা!’

অস্ট্রেলিয়ান অলিম্পিক কমিটির মুখপাত্র মিকি টেনক্রেডের বরাত দিয়ে দি সিডনি মর্নিং হেরাল্ড বলছে, ভোর রাতে আগুন লাগার পর নিরাপত্তা-কর্মীরা রুমে-রুমে যেয়ে ১০০ অ্যাথলেটকে সতর্ক করেন।

আশার কথা হলো ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়েছেন। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ৫ আগস্ট থেকে ব্রাজিলের রিও শহরে শুরু হবে অলিম্পিক।

এ সম্পর্কিত আরও

Mountain View