Mountain View

মুস্তাফিজের অস্ত্রোপচার অস্ট্রেলিয়ায়

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ৯:৩৫ পূর্বাহ্ণ

ffiz


বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমানের বাঁ-কাঁধে অস্ত্রোপচার অস্ট্রেলিয়াতে করানো হবে। শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

অস্ট্রেলিয়ার মেলবোর্নের অর্থোপেডিক্স হাসপাতালের চিকিৎসক গ্রেগ হয় খুব শিগগিরই তার অস্ত্রোপচার করবেন। প্রসঙ্গত, ইংলিশ কাউন্টিতে এবরাই অভিষেক হয়েছে মুস্তাফিজের। সাসেক্সের হয়ে অভিষেক ম্যাচেই ৪ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার লাভ করেন।

তবে গত ২২ জুলাই সারের বিপক্ষে খেলতে নেমে কাঁধে ব্যথা অনুভব করেন মুস্তাফিজ। তার এমআরআই রিপোর্টে গ্রেড-২ মাত্রার ইনজুরি ধরা পড়েছে। ২০ বছর বয়সী এই পেসারের কাঁধে লিকুইড জমে গেছে। এই ধরনের ইনজুরিতে অস্ত্রোপচার করা ছাড়া আর কোনো উপায় নেই।

অস্ত্রোপচার হলে পাঁচ থেকে ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে পারেন মুস্তাফিজ। এরফলে অক্টোবরে ইংল্যান্ড সিরিজ তো বটেই, বছরের শেষদিকে নিউজিল্যান্ড সফরেও যাওয়া হবে না তার।এছাড়া আরও কয়েকটি সিরিজ থেকে দূরে থাকতে হতে পারে তাকে।

এর আগে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ২০১৩ সালে ইংল্যান্ডে খেলতে গিয়ে মুস্তাফিজ মাত্র এক ম্যাচ খেলেই চোট নিয়ে ফিরেছিলেন দেশে। এবার তার ইংল্যান্ড অভিযান শেষ হচ্ছে দুই ম্যাচেই!

এ সম্পর্কিত আরও