Mountain View

মেসিকে ফেরানোর আরেকটি চেষ্টা

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৬ at ২:৪৬ অপরাহ্ণ

messi

কোপা আমেরিকা শতবার্ষিকীর ফাইনালে টাইব্রেকার মিস, তারপর সবাইকে হতভম্ব করে বিদায়ের ঘোষণা। লিওনেল মেসি হঠাৎ কেন জাতীয় দলকে বিদায় জানালেন, সেই প্রশ্নের উত্তর আজো অজানা। সাবেক-বর্তমান সতীর্থ থেকে শুরু করে সাধারণ ভক্তদের সনির্বন্ধ অনুরোধও এখনো টলাতে পারেনি তাঁকে।

অবসর ভেঙে ফিরে আসার ব্যাপারে তিনি নিশ্চুপ। এবার তাঁকে ফেরানোর ‘মিশন’ হাতে নিয়েছেন আরমান্দো পেরেজ। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জানিয়েছেন, মেসিকে জাতীয় দলে ফেরাতে ‘বিশেষ অনুরোধ’ করবেন তিনি।

শুধু মেসির সঙ্গে কথা বলতেই আর্জেন্টিনা থেকে স্পেনে যাচ্ছেন পেরেজ।  বার্তাসংস্থা এএফপিকে তিনি জানিয়েছেন, ‘মেসিকে আমাদের দরকার। আমি শনিবার মাদ্রিদে যাচ্ছি। মেসির বাবা হোর্হের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, মেসির সঙ্গে এখন কথা বলা সম্ভব।’

গত বছরের কোপা আমেরিকার মতো এবারো চিলির কাছে টাইব্রেকারে হেরে শিরোপা হাতছাড়া হওয়ার দুঃখ বোধহয় সহ্য হয়নি মেসির। নইলে ফাইনাল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা কেন দেবেন তিনি?

 মেসি কেন, কী কারণে আর্জেন্টিনাকে বিদায় জানালেন তা জানতে উৎসুক পেরেজও, ‘দেখা যাক সে আমাকে কী বলে। আমি জানতে চাই কী কারণে সে জাতীয় দলকে বিদায় জানাতে বাধ্য হলো। তাকে ফেরানোর সর্বোচ্চ চেষ্টাই আমি করব।’

গত মাসে মেসির আকাশি-সাদা জার্সিকে বিদায়ের ঘোষণা বিস্ময়ে হতবাক করে দিয়েছিল ফুটবল দুনিয়াকে। পাঁচবারের ফিফা বর্ষসেরা ফু্টবলারকে সিদ্ধান্ত পরিবর্তনের জন্য অনুরোধ করেছেন পেলে-ম্যারাডোনার মতো কিংবদন্তিরাও। কিন্তু কারো অনুরোধে এখন পর্যন্ত সাড়া দেননি আর্জেন্টিনার পক্ষে সবচেয়ে বেশি গোলের মালিক। ছুটি কাটিয়ে বার্সেলোনার অনুশীলনে ফিরলেও অবসর প্রসঙ্গে কোনো কথা বলেননি মেসি।

এ সম্পর্কিত আরও

Mountain View