ঢাকা : ২৮ মে, ২০১৭, রবিবার, ৭:০২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

রাজশাহীতে নিরাপত্তা জোরদার ব্যাপক তল্লাশি

raj


রাজশাহীর নগরজুড়ে ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। অপরাধ দমন ও প্রতিরোধে নজরদারি বৃদ্ধির পাশাপাশি নগরবাসীর কাছ থেকে তথ্য সংগ্রহে বসানো হয়েছে অভিযোগ বাক্স। গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর থেকে এ নিরাপত্তা জোরদার করা হয়। তবে শুক্রবার থেকে সেটি আরও কয়েকগুণ বাড়িয়ে দেয়া হয়। পুলিশের বিশেষ অভিযানে আটক করা হয়েছে কয়েকশ’ ব্যক্তিকে। এদের মধ্যে মহানগর ছাত্রশিবিরের সভাপতি ও একাধিক মামলার আসামি জসিম উদ্দিনসহ জামায়াত-শিবিরের বেশ কিছু নেতাকর্মী রয়েছেন। তাছাড়া নগরজুড়ে চালানো হচ্ছে ব্যাপক তল্লাশি ও অভিযান।

নগরীর প্রায় প্রতিটি মোড়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে পুলিশের তল্লাশি। সেই সঙ্গে সীমান্তরক্ষী বাহিনীর টহলও অব্যাহত রয়েছে। তাছাড়া নগরীর মসজিদগুলোর প্রতিও কড়া দৃষ্টি রাখা হয়েছে। শুক্রবার জুমার নামাজের আগে-পরে মসজিদগুলোর সামনে ব্যাপক নিরাপত্তা বলয় গড়ে তুলছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। নগরীর উপশহর এলাকার বাসিন্দা মাইনুল ইসলাম বলেন, এ অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর কড়া সতর্কতা কিছুটা হলেও মানুষের মাঝে স্বস্তি দিচ্ছে। এদিকে বৃহস্পতিবার নগরীর গুরুত্বপূর্ণ ২০টি পয়েন্টে অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। এসব বাক্সে যে কেউ গুরুত্বপূর্ণ তথ্য লিখে জানাতে পারবেন।

২৪ ঘণ্টা অন্তর এসব বাক্স খুলে নাগরিকদের দেয়া অভিযোগ পর্যালোচনা ও পদক্ষেপ গ্রহণ করবে পুলিশ। অপরাধ দমনে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযোগ বাক্স স্থাপনের ফলে অপরাধীদের শনাক্ত সহজতর হবে বলে পুলিশের আশা। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মোঃ শফিকুল ইসলাম বলেন, অপরাধী শনাক্ত ও অপরাধ সম্পর্কে সাধারণ জনগণ যাতে সহজে বিভিন্ন তথ্য দেয় এ লক্ষ্যে এ পদক্ষেপ নেয়া হচ্ছে। আর জঙ্গি দমন, মাদক নির্মূলসহ অপরাধ নিয়ন্ত্রণে পাড়া-মহল্লায় জনসম্পৃক্ততা বাড়াতে কমিউনিটি সভা শুরু করছে আরএমপি।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম তথ্য নিয়ে অপরাধ দমনে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতাও কামনা করেছেন। পুলিশ কমিশনার বলেন, রাজশাহীতে অপরাধ প্রবণতায় ভিন্নতা রয়েছে। বিশেষ করে মাদক চোরাচালান হচ্ছে। মাদক বিক্রিও হচ্ছে সুনির্দিষ্ট পয়েন্ট। এ বিষয়ে সাঁড়াশি অভিযান শুরু করা হয়েছে। চিহ্নিত মাদক ব্যবসায়ী ও পাচারকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

আসলেই কতটুকু নিরাপদ পূর্বাচল এর এই ৩০০ ফিট রাস্তা?

নিউজ ডেস্ক, বিডি টোয়েন্টিফোর টাইমস: বর্তমানে রাজধানীর ঢাকার আলোচিত জমজমাট জায়গার মধ্যে পূর্বাচল বসুন্ধরা সংলগ্ন …

আপনার-মন্তব্য