ঢাকা : ৪ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ২:১৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আশরাফুলের সাজা মওকুফ না করলে মানববন্ধনের ডাক টাইগার সমর্থকদের

ashraful

zahidজাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস: বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুলে মুক্তির অপেক্ষায় থাকা কোটি টাইগার সমর্থক বড় ধাক্কা খেয়েছেন। যারা আশায় বুক বেধেছিলেন প্রিয় তারকা ফের জাতীয় দলের জার্সি গায়ে মাঠ মাতাবেন সে আশায় গুড়ে বালি পড়েছে সত্যটা জানার পর। আরও ২ বছর নিষেধ্জ্ঞার খড়ঙ্গ থাকবে আশরাফুলের উপর।

ক্রিকেট ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে অকপটে নিজের দোষ স্বীকার করার পরও কেন পুরো ৫ বছর সাজা খাটতে হবে তাকে? বিষয়টি মেনে নিতে পারেন নি তার সমর্থকরা। তাই এবার তাকে মুক্তকরতে কঠোর হুশিয়ারি দিয়েছেন তার ভক্ত সমর্থকরা। ১৩ আগস্ট কেবল ঘরোয়া নয় সব ধরনের ক্রিকেটে ফেরার অনুমিত চান তারা। ১৯৯৯ সালের বিশ্বকাপের পর টানা ৫ বছর ও ৪৭ ম্যাচ জয়হীন থাকা বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস যখন কেড়ে নেয়ার হুমকি দেয়া হচ্ছিল ঠিক তখন ওয়ান ম্যান আর্মি হয়ে টাইগারদের জয় উপহার দেন এই আশরাফুল তাই তার এত জনপ্রিয়তা।

সবারই জানা ছিলো চলতি বছরের ১৪ আগষ্ট থেকে জাতীয় দলে ফিরতে আর কোনো বাধা নেই আশরাফুলের। কিন্তু এবার জানা গেলো জাতীয় দলে খেলতে পারবেন না তিনি।

আশরাফুলকে কেন জাতীয় দলে নেয়া হবে না? এই প্রশ্ন তুলেছেন লক্ষ লক্ষ আশরাফুলভক্ত। তারা শুনতে চান না কোনো কথা, সাফ মাঠে দেখতে চান তাদের প্রিয় তারকা আশরাফুলকে।

অনেক দিন ধরে আশরাফুলকে মাঠে দেখতে পাচ্ছেন না ভক্তরা। নতুন করে কোনো কিছুই শুনতে চান না তারা। ক্ষোভে ফুঁসছেন সবাই। শেখ ইব্রাহীম মুহাম্মাদ নামে তার এক ভক্ত এমটি নিউজের কমেন্টেস বক্সে লিখেছেন, আশরাফুল খেলবে এটাই চূরান্ত, কোন অপশক্তিই আশরাফুলকে আটকাতে পারবেনা, কেননা আমরা চাই তার সঠিক প্রত্যাবর্তন।

রাফিক ইসলাম লিখেছেন, আশরাফুল বাংলা দেশের মেচ জয়ের নায়ক ছিলেন। তার কারনেই অনেক গুলো খেলায় জিতেছি আমরা।এক সময়ে তাকে বড় বড় তারকাদের সাথে তুলনা করা হত।আর আজ তাকে খেলতে দেওয়া হচ্ছেনা।বিসিবির কাছে অনুরোধ আশরাফুল কে খেলতে দেওয়া হোক।

মাসউক আহমদ লিখেছেন, আই সি সির এই মনগড়া আইন আমরা মানিনা আসরাফুল খেলবেই। মিঠু লিখেছেন, আশরাফুলকে আমরা চাই চাই। তা না হলে বাংলার ক্রিকেট প্রেমিরা আন্দোলনে যেতে বাধ্য হবে। আমি চাইনা ক্রিকেটের এতবড় একটি সম্পদ নষ্ট হোক।

আশরাফুল ভক্ত ক্রোসরুক লিখেছেন, রাজ পতে নেমে এসো টাইগার ১৬ কোটি দালালদের বিশ দাঁত উটিয়ে দিবো। আশরাফুল ২০১৬ খেলতে চাই।

প্রসঙ্গত, এর আগে জানানো হয়-আগামী ১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে গেলে বিসিবির অধীনে আয়োজিত সকল ঘরোয়া ক্রিকেট এবং আইসিসির অন্যান্য সদস্য দেশের বোর্ডের অধীনে প্রথম শ্রেণীর ক্রিকেট অপেক্ষা নিম্ন মানসম্পন্ন টুর্ণামেন্টে খেলতে পারবেন আশরাফুল।

তবে বিপিএল, বিদেশি বড় টুর্ণামেন্ট ও জাতীয় দলে খেলতে পারবেন না আশরাফুল। আশরাফুলের ব্রিটিশ আইনজীবী ইয়াসিন প্যাটেল পরিষ্কারভাবে জানান, `আশরাফুল আসছে ১৩ আগস্টের পর থেকে ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন। বিপিএল বা জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না।

কেবলমাত্র ২০১৮ সালের ১৩ আগস্টের পরই নিষেধাজ্ঞা থেকে পূর্ণাঙ্গ মুক্তি মিলবে আশরাফুলের। এরপরই জাতীয় দল, বিপিএল বা বিদেশি প্রথম শ্রেণীর ক্রিকেটে আর খেলতে বাধা থাকবে না আশরাফুলের।

তবে এ নিয়ে তোলপাড় সাইবার ভূবন। এখনই আশরাফুলকে মাঠে দেখতে মরিয়া আশরাফুলভক্তরা। কেউ কেউ বলছেন আশরাফুলকে মাঠে ফেরাতে রাজপথে নামা হবে। সেজন্য ইতমধ্যে Bangladesh Crciket Supporters Forum, BCSF , Bangladesh Cricket : Red & Green  অন্যসব ফেসুবক গ্রুপদের নিয়ে কাজ শুরু করেছে। ১৩ আগষ্ট থেকেই তারা রাজপথে নামার পরিকল্পনা করছেন। দেখা যাক তারা কতটা সফল হতে পারেন।

RED & GREEN

এ সম্পর্কিত আরও

Check Also

full_1317095195_1480818784

‘জহুরুলের আউট নিয়ে কিছু বললে সমস্যায় পড়ে যাব’ – তামিম

কালকের ম্যাচে তামিম ইকবালকে প্রথম বলে হারানোর পর ধীরে ধীরে মাথা তুলে দাঁড়াচ্ছিল চিটাগং ভাইকিংস। …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *