Mountain View

একদিন হাতে থাকতেই জিতল নিউজিল্যান্ড

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ৮:৪১ অপরাহ্ণ

nz test

জিম্বাবুয়ে ক্রিকেট দল ঘুরে দাঁড়াতে পারছে না। সীমিত ওভারে আফগানিস্তানের কাছে হেরে যাচ্ছে। টেস্টেও তাদের অবস্থা নাজুক। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ দিনের টেস্ট ম্যাচে একদিন বাকি থাকতে হেরে গেছে। তাদের বিপক্ষে চতুর্থ দিনের এক সেশন বাকি থাকতে এক ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে জিতেছে কিউইরা।

রোববার বুলাওয়েতে টেস্টের চতুর্থ দিনে ১২১ রান নিয়ে খেলা শুরু করেছিল জিম্বাবুয়ে। হাতে ছিল পাঁচ উইকেট। শেষ পর্যন্ত সীন উইলিয়ামসের সেঞ্চুরির সুবাদে ২৯৫ রান করতে পারল তারা।

প্রথম ইনিংসে ১৬৪ রানে অল আউট হয়েছিল জিম্বাবুয়ে। ব্যাট হাতে যেমন ব্যর্থ ছিল, বল হাতেও তারা ছিল পেছনের সারিতে। সুযোগ বুঝে রানের পাহাড় করে নিউজিল্যান্ড। স্বাগতিক বোলারদেরকে পাত্তাই দিল না তারা। তিন জন ব্যাটসম্যান সেঞ্চুরি করেছিল। রস টেইলর করেছিলেন অপরাজিত ১৭৩ রান। শেষ পর্যন্ত ৬ উইকেটে ৫৭৬ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

৪১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিনেই জিম্বাবুয়ে টপ অর্ডার ব্যাটসম্যানদের হারায়। শুধু এরভাইন ৪৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। কিন্তু চতুর্থ দিনে মাঠে নেমে এক রান করতেই সাজঘরে ফিরে যান এই ব্যাটসম্যান। ট্রেন্ট বোল্টের বলে উইকেটরক্ষক ওয়াটলিংয়ের হাতে ক্যাচ আউট হন।

আগের দিনের ১৪ রান নিয়ে মাঠে নামা ক্রেমারের সঙ্গে যোগ দেন সীন উইলিয়ামস। শেষ মুহূর্তে এসে অসাধারণ এক জুটি গড়েন তারা। কিন্তু ৩৩ রান করা অধিনায়ক ক্রেমার বিদায় নিলে তাদের ১১৮ রানের জুটি ভেঙে যায়।

এরপর চাকাবভা ক্রিজে এসে ১১ রান করে আউট হন। কিন্তু সান্টনারের বলে উইলিয়ামসনের তালুবন্দী হওয়ার আগে ১১৯ রান করেন উইলিয়ামস। ১৪৮ বলে ২১টি চারের সুবাদে এই স্কোর করেন তিনি।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট চারটি উইকেট শিকার করেন। দুটি করে উইকেট পান টিম সাউদি ও ওয়াগনার। সান্টনার ও ইশ সোধি বাকি উইকেট দুটি ভাগ করে নেন।

এ সম্পর্কিত আরও

Mountain View