Mountain View

জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে যা বললেন এনামুল

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ১০:০১ অপরাহ্ণ

anamul

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ২০১৫ এর আইসিসি ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন এনামুল হক বিজয়। আর ওই বছরের নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি২০ ম্যাচটি খেলেছিলেন। এরপর আর বাংলাদেশ জাতীয় দলের জায়গা পাননি। এরই মধ্যে দেখতে-দেখতে বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৪টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং ১৩টি টি২০ ম্যাচ খেলে ফেলেছেন ডানহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান।

জাতীয় দলের পরীক্ষিত ওপেনার হচ্ছেন তামিম ইকবাল। তবে তামিমের সঙ্গী হিসেবে বর্তমানে বাংলাদেশ দলে ওপেনারের জায়গাটিতে সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস ও মোহাম্মাদ মিঠুনদের মতো অনেক সম্ভাবনাময় এবং প্রতিষ্ঠিত ক্রিকেটার রয়েছেন। তাদের ভীড়ে অনেকটা হারিয়ে যেতে বসেছেন এনামুল হক বিজয়। ডানহাতি এ ওপেনার তেমনটি মনে করেন না। তার মতে আগের হারানো জায়গাটি অচিরেই পুনরুদ্ধার করতে পারবেন।

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প হয়েছে। পরে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন এনামুল হক বিজয়।

বর্তমানে জাতীয় দলে তামিমের সঙ্গে ওপেনার হিসেবে খেলার জন্য এখন প্রতিযোগীর সংখ্যটা অনেক বেশি। আর তাই সেখানেই জাতীয় দল নিয়ে নিজের বর্তমান ভাবনা তুলে ধরেন তিনি বলেন, ‘অবশ্যই, আমার জন্য কঠিন সময় গেছে। এখন জাতীয় দলে অনেক প্রতিযোগিতা। বিশেষ করে টপ অর্ডারে। সবাই পারফর্ম করছে, দলের জন্য এটা বড় ব্যাপার। চেষ্টা করেছি প্রিমিয়ার লিগে ভালো খেলার। সামনে যদি সুযোগ আসে অবশ্যই ভালো কিছু করব। পথটা অনেক কঠিন, তবে আমি আত্মবিশ্বাসী।’

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে কাঁধের ইনজুরিতে পড়ে বাংলাদেশ জাতীয় দল থেকে ছিটকে পড়েন এই প্রতিভাবান ওপেনার এনামুল হক বিজয়। তার জায়গায় সৌম্য সুযোগ পেয়ে প্রতিভার স্বাক্ষর রাখেন। এরপরে আর জাতীয় দলে জায়গা ফিরে পাননি এনামুল। তবে এবার আসন্ন ইংল্যান্ড সিরিজে জাতীয় দলে সুযাগ পাবেন বলে মনে করছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে খেলাটা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং হবে এ প্রসঙ্গে এনামুল  বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ অবশ্যই চ্যালেঞ্জিং হবে। ওরা অনেক স্কিলফুল টিম। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ের ক্ষেত্রে আমরা আমাদের শতভাগ দিয়ে খেলার চেষ্টা করবো। তাই আমি বেশ আত্মবিশ্বাসী। সামনে বিসিএল আছে। চারদিনের একটা প্রস্তুতি ম্যাচ হবে। এর মধ্যে অনুশীলনও হবে। সব কিছু মিলিয়ে ফিটনেসের ক্যাম্প চলছে। আশা করছি খেলার জন্যে ফিট হয়ে যাবো।’

এ সম্পর্কিত আরও

Mountain View