Mountain View

ঢাকায় এসে টাইগারদের নিয়ে যা বললেন আকিব জাভেদ

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ১০:৫৩ পূর্বাহ্ণ

UAE

ঢাকায় এসে কাজ শুরু করেছেন আকিব জাভেদ। এরই এক ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেছেন তিনি। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আকিব জাবেদ বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে জাতীয় দলের বোলিং কোচ হওয়ার জন্য তার সঙ্গে তিন-চার বার যোগাযোগ করা হয়। আর এ জন্য তিনি আনন্দিত। আকিব জাভেদ জানান, লাহোর ক্যালেন্ডার্সের সঙ্গে আমার চুক্তি থাকায় আর কোচ হওয়া হয়নি বাংলাদেশের।

প্রশিক্ষণের বিষয়ে আকিব বলেন, আমাকে একবারে প্রথম থেকে শুরু করতে হবে না।বোলিংয়ে ভালো করার নির্দিষ্ট কিছু প্রক্রিয়া আছে। আমি এই সময়ে বোলারদের এই সব প্রক্রিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেব, যাতে তারা তাদের বোলিংয়ে গতি বাড়াতে পারে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগে বাংলাদেশে ভালো ফার্স্ট বোলার ছিলো না। এখন বেশ কয়েকজন তরুণ ভালো বল করছেন।  আকিব জাভেদ আশা প্রকাশ করে বলেন, এদের দেখাদেখি অনেক ভালো বোলার বাংলাদেশে সৃষ্টি হবে।পাকিস্তানের এই সাবেক পেসার জানান, বোলিংয়ের মৌলিক নানা দিক টাইগারদের ধরিয়ে দিতে চেষ্টা করবেন তিনি।

প্রসঙ্গত, আকিব জাভেদ ছাড়াও এইচপি ও জাতীয় দলের বোলারদের জন্য দেশীয় কোচ সারোয়ার ইমরান, মিজানুর রহমান ও মাহবুব জ্যাকির কাজ করছেন এই অনুশীলন সেসনে।

এ সম্পর্কিত আরও