দ্রুত মন ভালো করার সহজ উপায়

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ৬:১৭ অপরাহ্ণ

Life

মানুষের মনকে আকাশের রঙের সঙ্গে তুলনা করা হয়। কখন কেমন থাকবে, আগে থেকে বলে দেয়া মুশকিল। জীবনে চলতে গিয়ে প্রতিদিনই তো কতরকম সমস্যার সম্মুখীন হতে হয়। সব সামলিয়ে সবটা সময় যে মন ভালো থাকবেই, এমনও তো নয়। মন খারাপ হতেই পারে। তবে মন খারাপ নিয়ে বসে থাকাটা বুদ্ধিমানের কাজ নয়। কারণ দীর্ঘ বিষণ্নতা জন্ম দিতে পারে নতুন কোনো অসুখের। তাই মন ভালো করতে আমাদের সচেষ্ট থাকতে হবে।

মানসিক চাপ কম করতে ও মন ভালো করতে দীর্ঘ সময় নিয়ে গোসল করুন। স্পা করাতে পারলে সবচাইতে ভালো। সেটা না হলেও ক্ষতি নেই। নিজের ঘরেই পানিতে এসেনশিয়াল অয়েল মিশিয়ে, ভালো করে চুল শ্যাম্পু করে, নিজেকে পরিষ্কার-পরিছন্ন করে শাওয়ার সেরে নিন। পানিরও জাদুকরী ক্ষমতা আছে মন ভালো করার।

অনেক বন্ধু একত্রে আছে, এমন কোথাও আড্ডা দিতে যান বা ঘুরে আসুন সবার সাথে। ভিড়ের মাঝে মন খারাপ ভালো হয়ে যাবে মুহূর্তেই। মন খারাপ হলেই চকলেট খান। চকলেটের কিছু বিশেষ উপাদান মন ভালো করতে বিশেষ ভাবে সহায়ক।

এমন কোন একটি কাজ শেষ করে ফেলুন যা অনেকদিন যাবত করবো করবো করেও করা হচ্ছিল না। খুব মন ভালো ও হাসিখুশি, এমন কারো সাথে সময় কাটাতে পারেন। অথবা একটি একটি কমেডি মুভি দেখে ফেলুন।

নিজের জন্য কিছু কেনাকাটা করুন। ছোট জিনিস হলেও কিছু কিনুন। অথবা হাঁটতে বা ব্যায়াম করতে বেরিয়ে যান। মনের চাপ কমে যাবে একদম। ফুলের গন্ধ নিন। বাড়িতে গাছপালা থাকলে সেগুলোর সাথে সময় কাটান। প্রয়োজনে ফুল কিনে আনুন।

এ সম্পর্কিত আরও

no posts found

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

no posts found
  • লাইফ স্টাইল - এর সব খবর →
  •