Mountain View

ফুটবলে মেতেছেন ধোনি

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ৫:৪০ অপরাহ্ণ

dhoni

ব্যাট হাতে তিনি বিশ্বের বড় বড় বোলারের বল মাঠ ছাড়া করেন কিন্তু ভারতের সীমিত ওভারের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ফুটবলেও কম যান না। শুধু খেললেন বলা ভুল হবে রীতিমতো গোল করে দলকে জিতিয়েছেন।

শনিবার ঝাড়খন্ডের রাজধানী রাঁচির সিল্লি নামে এক গ্রামে একটি প্রীতি ফুটবল ম্যাচে খেলেছেন ধোনি। তবে প্রীতি ম্যাচ হলেও সেখানে অনেক পেশাদার ফুটবলারও খেলেছেন।  সিল্লি স্পোর্টস ফুটবল অ্যাকাডেমি বনাম রাচি একাদশের এই ম্যাচে ধোনির দলে খেলেছেন ঝাড়খণ্ডের সাবেক উপ মুখ্যমন্ত্রী সুদেশ মাহাতো। সিল্লি স্পোর্টস অ্যাকাডেমির হয়ে একটি গোলও করেন ধোনি। এছাড়া দু’টি গোলে অ্যাসিস্ট করেন। তার দল জেতে ৬-২ গোলে। ম্যাচের ভেন্যু সম্পূর্ন দর্শকে পরিপূর্ণ ছিল।

সময়ের অভাবে এখন আর পুরো ম্যাচ খেলা হয় না কিন্তু এই ম্যাচ বেশ উপভোগ করেছেন ধোনি। তিনি বলেন, অনেক দিন পরে পুরো ম্যাচ খেললাম এবং আগের মতোই উপভোগ করেছি। স্কুল জীবনে গোলরক্ষক হিসেবে খেলতেন ধোনি। এ ম্যাচে খেললেন লেফট উইং হিসেবে। ৯০ মিনিটের ম্যাচের প্রথম থেকে শেষ মাঠে ছিলেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ করে লম্বা বিশ্রামে আছেন ধোনি। এই সময়টা বেশ আনন্দেই কাটাচ্ছেন তিনি। অনেকটা সময় মেয়ে জিভার সাথে থাকেন, গাড়ি নিয়ে ঘুরতে বের হন, মাঝে মাঝে মটর বাইক নিয়েও বের হন। জিম করেন আর ফুটবল খেলেন।

অক্টোবরের আগে ধোনিকে আর মাঠে দেখা যাবে না। অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে সীমিত ওভারের ম্যাচে আবার দেখা যেতে পারে তাকে। তার আগে পর্যন্ত ধোনির ভাষায়, এত দিন যা কিছু উপভোগ করতে পারেননি তাই করবেন।

এ সম্পর্কিত আরও