ঢাকাঃ সোমবার , ২৩ অক্টোবর ২০১৭ ১০:০৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / বিপিএলের চতুর্থ আসরে আরো দল বাড়ছে

বিপিএলের চতুর্থ আসরে আরো দল বাড়ছে

প্রকাশিত :

BPL

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর মাঠে গড়াবে আগামী নভেম্বরে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগেই ঘোষণা দিয়ে রেখেছে এ বিষয়ে। তবে, জানা গেছে আগামী আসরটা আরো জমজমাট হতে চলেছে। কারণ, বিপিএলের চতুর্থ আসরে বাড়ানো হচ্ছে আরো দুটি দল।

মোট আটটি দল নিয়ে অনুষ্ঠিত হতে পারে আগামী আসর। শুধু তাই নয়, বিপিএলকে ছড়িয়ে দেয়া হতে পারে নতুন কোন শহরেও। ২০১২ এবং ২০১৩ সালে পর পর দুটি আসর আয়োজনের পর ফিক্সিং কেলেঙ্কারির কারণে তৃতীয় আসর মাঠে গড়াতে অপেক্ষা করতে হয়েছিল দুই বছর। প্রথম আসরে ছিল ছয়টি বিভাগীয় দল। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল এবং সিলেট। পরের মৌসুমে দলের সংখ্যা বেড়ে যায় একটি।

নতুন দল হিসেবে যোগ দেয় রংপুর। তবে সর্বশেষ অনুষ্ঠিত তৃতীয় মৌসুমে সবকিছু ঢেলে সাজানো হয়। ফিক্সিং নিয়ন্ত্রণ এবং খেলোয়াড়দের পাওনার বিষয়গুলো আমলে এনে নতুন করে সাজানো হয় টুর্নামেন্টটি। নতুন দল হিসেবে যোগ দেয় কুমিল্লা। বাদ পড়ে পূর্বের দুটি দল- খুলনা ও রাজশাহী।

আশা করা হচ্ছে, আগামী আসরে সেই রাজশাহী এবং খুলনাই যুক্ত হতে পারে বিপিএলে। এ প্রসঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা সাংবাদিকদের বলেন, ‘এবার আমরা দুটি নতুন দল আর একটি ভেন্যু যোগ করব। গতবারও আমরা এ ব্যাপারে ভাল সাড়া পেয়েছিলাম; কিন্তু শেষ পর্যন্ত দলের সংখ্যা বৃদ্ধি করা সম্ভব হয়ে ওঠেনি।

তবে গতবার যারা আগ্রহ দেখিয়েছিল, তাদেরকে আমরা সুযোগ করে দেব এই জমজমাট আয়োজনে সামিল হওয়ার।’ সিনহা আশাবাদ ব্যক্ত করেন গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গী হামলার পর দেশে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে তা একটি সফল বিপিএল আয়োজনের পথে কোনরকমের বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

পাশাপাশি তিনি আরো জানান, নভেম্বরে বিপিএল আয়োজনের কারণ হল ওই সময়ে বিশ্বের অন্যান্য দেশে ঘরোয়া টুর্নামেন্টের চাপ কম থাকে, তাই এ সময়ে বিপিএল আয়োজন করে তারা সম্ভাব্য সেরা বিদেশিদের অংশগ্রহণ নিশ্চিত করতে চান।

এ সম্পর্কিত আরও

Check Also

বিপিএলে যে দুই আইকনের খেলা নিয়ে শঙ্কায়

দক্ষিণ আফ্রিকায় পায়ের নিচে মাটি নেই সফরকারী বাংলাদেশের। সফরটিতে পাওয়ার চেয়ে হারানোর পাল্লাই ভারি দলটির। …

Leave a Reply