Mountain View

মৌসুম শুরুর আগে জয় দিয়ে শুরু করল বার্সা

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ৮:৫৭ পূর্বাহ্ণ

messi a

অলিম্পিকের আসরে খেলতে যাওয়ার কারণে বার্সার এই দলে ছিলেন না ব্রাজিল দলপতি নেইমার। মেসি আর সুয়ারেজকে আক্রমণভাগে রেখে আরদা তুরান, মুনির আল হাদ্দাদিদের সুযোগ করে দেন বার্সা কোচ লুইস এনরিকে। কাতালানদের হয়ে গোলও করেন তারা।

ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে ম্যাচের ১১তম মিনিটে লিড নেয় বার্সা। অ্যালেক্সি ভিদালের অ্যাসিস্ট থেকে কাতালানদের হয়ে প্রথম গোলটি করেন তুরান। ২৯ মিনিটের মাথায় সমতায় ফেরে স্কটিশ জায়ান্ট সেল্টিক। লেই গ্রিফিথসের গোলে ম্যাচে ফেরে দলটি (১-১)।

এর দুই মিনিট পর ম্যাচের ৩১ মিনিটের মাথায় সেল্টিকের ডিফেন্ডার অ্যামব্রোস জালে বল জড়ান। তবে, সেটি বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই। ফলে, আত্মঘাতী গোলের সুবাদে ২-০ তে এগিয়ে যায় মেসি বাহিনী।

প্রথমার্ধের খেলা শেষের আগে গোল হয়েছে আরও একটি। বার্সার তরুণ তারকা মুনির আল হাদ্দাদি দলের হয়ে লিড বাড়িয়ে নেন। সুয়ারেজের অ্যাসিস্ট থেকে করা এই গোলের ফলে বার্সা এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। আর এই স্কোরেই বিরতিতে যায় লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর মেসিকে ছাড়াই খেলতে হয় গত মৌসুমের লা লিগার শিরোপা জয়ীদের। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে মেসিকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। তার বদলি হিসেবে মাঠে নামেন আরেক তরুণ তারকা সার্জি স্যাম্পার। মেসির জায়গায় খেলতে নেমে সুয়ারেজের সঙ্গে জুটি বাঁধেন স্যাম্পার।

৬০ মিনিটের মাথায় সুয়ারেজের বানিয়ে দেওয়া বলে গোল করতে ব্যর্থ হন স্যাম্পার। তার বাম পায়ের শট থেকে যাওয়া বল প্রতিহত করেন সেল্টিকের বদলি গোলরক্ষক ফাসান। বার্সায় নতুন আসা ডেনিস সুয়ারেজের একটি শটও রুখে দেন এই গোলরক্ষক। ৬১ মিনিটের মাথায় জেরেমি ম্যাথিউ আর লুইস সুয়ারেজ মাঠ ত্যাগ করেন।

প্রায় নতুন শিষ্যদের দিয়ে বাকি সময়টা আর কোনো গোলের দেখা পায়নি লুইস এনরিক। ফলে, ৩-১ গোলের জয় নিয়ে প্রাক মৌসুমের ম্যাচে সন্তুষ্ট থাকতে হয় বার্সাকে।

বার্সা নিজেদের পরের ম্যাচে মাঠে নামবে ইংলিশ চ্যাম্পিয়ন লিচেস্টার সিটি এবং ফেভারিট লিভারপুলের বিপক্ষে।

এ সম্পর্কিত আরও

Mountain View