Mountain View

হত্যা ও আত্মহত্যা উভয় রোধেই জনমত গড়ুন : তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৬ at ৯:১০ অপরাহ্ণ

inu

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু হত্যা ও আত্মহত্যা উভয় রোধেই জনমত গড়ার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, এ দু’অপরাধ হচ্ছে জঙ্গিদের আশ্রয় ।

তিনি আজ রবিবার সন্ধ্যায় ঢাকায় শিল্পকলা একাডেমির নাট্যশালা ভবন সভাকক্ষে আসাদ সরকার নির্মিত ‘স্টপ সুইসাইড’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রথম প্রদর্শনী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘হত্যা ও আত্মহত্যা উভয়ই মহাপাপ। জঙ্গিরাও এ দু’অপরাধের আশ্রয় নেয়। এ ধরনের ধ্বংসাত্মক প্রবণতা অবশ্যই বন্ধ হওয়া প্রয়োজন।

এসময় চলচ্চিত্র নির্মতা আসাদ সরকারের উদ্যোগের প্রশংসা করে বলেন, ‘আত্মহত্যা ও হত্যারোধে ব্যাপক জনমত গড়ে তোলার জন্য সরকারের পাশাপাশি কবি, সাহিত্যিক, চলচ্চিত্রকার, শিল্পীদের বিশেষ ভূমিকা পালন করতে হবে।

আসাদ সরকারের সভাপতিত্বে প্রদর্শনীপূর্ব সভায় বিশেষ অতিথির বক্তৃতায় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এ ধরনের চলচ্চিত্র নির্মাণকে উৎসাহিত করে বলেন, শিল্প-সাহিত্যের চর্চা মানুষকে সুন্দরভাবে বাঁচতে প্রেরণা যোগায়।

তাই শিল্প-সাহিত্য চর্চাকে রাষ্ট্রের পক্ষ থেকে বিশেষ গুরুত্বদান অব্যাহত রাখতে হবে। সভাশেষে কুড়ি মিনিটের ‘স্টপ সুইসাইড’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View