Mountain View

আইনমন্ত্রীকে কটুক্তি করায় রাবি শিক্ষক বহিষ্কার

প্রকাশিতঃ আগস্ট ১, ২০১৬ at ৯:০৮ অপরাহ্ণ

rabi


আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে নিয়ে ফেসবুকে কটুক্তি করে মন্তব্য করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মো. শিবলী ইসলামকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে ৪৫৭তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

একইসঙ্গে এ ঘটনা তদন্তে রাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হককে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা ড. মো. ফয়জার রহমান ও সিন্ডিকেট সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম হোসেন।

তদন্ত কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দিয়েছে সিন্ডিকেট।

গুলশান হামলার পর আইনমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছিলেন শিক্ষক শিবলী ইসলাম।

নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য জানান, কটুক্তি করার প্রতিবাদে মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয় বরাবর চিঠি পাঠানো হয়েছে। তথ্য ও প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭ ধারা অনুযায়ী এটি একটি শাস্তিযোগ্য অপরাধ। এই ঘটনায় মন্ত্রণালয় থেকে পাঠানো বার্তায় বিশ্ববিদ্যালয়কে ওই শিক্ষকের বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে। এজন্য বিশেষ সিন্ডিকেট সভায় সকল সদস্যের সম্মতিতে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বহিষ্কার এবং এই ঘটনায় তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View