Mountain View

চুক্তি না করেই ঢাকা ছাড়লেন সেইন্টফিট

প্রকাশিতঃ আগস্ট ১, ২০১৬ at ৯:৪৭ অপরাহ্ণ

bangladesh football

মৌখিকভাবে তিনি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ। সেপ্টেম্বর ও অক্টোবরে এশিয়ান কাপ বাছাই পর্বের প্লে অফ-২ এর দুটি ম্যাচকে সামনে রেখে গেল ১২ জুলাই বাফুফের সঙ্গে এই চুক্তি হয়। এরপর লিখিতভাবে চুক্তি স্বাক্ষর নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে টালবাহানা করছিলেন টম সেইন্টফিট।

তবে, পারিবারিক কারণ দেখিয়ে চুক্তির আনুষ্ঠানিকতা না সেরেই ঢাকা ছাড়লেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করা বেলজিয়ান কোচ সেইন্টফিট। বাফুফে আশা করেছিল সেইন্টফিট বেলজিয়াম যাওয়ার আগেই ফেডারেশনের সঙ্গে চুক্তি সেরে ফেলবেন। কিন্তু তা আর হলো না।

ফলে এই কোচের মামুনুলদের দায়িত্বে ফেরা নিয়ে ফের সংশয় তৈরি হয়েছে। এ ব্যাপারে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কিছু জানেন না বলে প্রিয়.কমকে জানান।

প্রাথমিকভাবে মৌখিক চুক্তিতে আবদ্ধ হলেও গত ২৭ জুলাই দুপুরে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব নিতে বাফুফের সঙ্গে তার আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের কথা ছিল। কিন্তু কিন্তু হঠাৎ করেই তা স্থগিত হয়ে গেছে। কারণ হিসাবে বলা হয়েছে, তিনি পেটের পীড়ায় অসুস্থ।

তবে, এর আগে নাইজেরিয়া জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে তার নাম আসে। তিনজনের সেই সংক্ষিপ্ত তালিকায় সেইন্টফিট থাকলেও পরবর্তীকে সে দেশের কোচ হিসেবে নিয়োগ পাননি তিনি। তাতে বাংলাদেশের কোচ হিসেবে তাকে পাওয়া যাবে না- এমন শঙ্কাও দূর হয়েছিল।

কিন্তু, আবারো শঙ্কা জাগিয়ে তিনি বেলজিয়ামে চলে গেলেন। উড়ো খবর, নাইজেরিয়া তার প্রতি আবারো আগ্রহ দেখানোয় বেলজিয়ামের এই কোচকে পাওয়া নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। তারপরও বাফুফে কর্মকর্তাদের কিছু অংশ আশার বানী শোনাচ্ছেন। আগামী ১৭ আগস্ট এই কোচ নাকি বাংলাদেশে ফিরে আসবেন। এরপর ২৭ আগস্ট থেকে ভুটান ম্যাচের জন্য ক্যাম্প শুরু করবেন তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View