Mountain View

পানির নিচে রেললাইন জামালপুর-সরিষাবাড়ী ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিতঃ আগস্ট ১, ২০১৬ at ১০:৪৬ অপরাহ্ণ

train

জাহিদ হাসান সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি বন্যায় জামালপুরের বিভিন্ন এলাকার মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে। জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।

রেললাইন পানিতে ডুবে যাওয়ায় বন্ধ রয়েছে জামালপুর থেকে সরিষাবাড়ী-বঙ্গবন্ধু যমুনা সেতু পূর্ব ও জামালপুর-দেওয়ানগঞ্জ সেকশনে ট্রেন চলাচল। যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপৎসীমার ১০৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনার পানি কিছুটা কমলেও বাড়ছে ব্রহ্মপুত্র, ঝিনাইসহ শাখা নদীগুলোর পানি।

জেলার সাত উপজেলার সবগুলোই এখন মারাত্মকভাবে বন্যাকবলিত। বন্যায় জেলার যোগাযোগব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। ট্রেন চলাচল বন্ধের পাশাপাশি পানির প্রবল তোড়ে ফুলবাড়ী এলাকায় রাস্তা ভেঙে গেছে এবং বিভিন্ন স্থানে সড়ক ও ডাইভারসন ডুবে গেছে। এতে জামালপুর-সরিষাবাড়ী সড়ক এবং জেলার ছয় উপজেলার সঙ্গে সদরের সড়ক যোগাযোগবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জেলার সাতটি উপজেলার ৫০টি ইউনিয়নের চার লক্ষাধিক মানুষ এখনো পানিবন্দি রয়েছে। পানিবন্দি এসব মানুষের দুর্ভোগ চরমে। ১০ দিন ধরে পানিবন্দি এসব মানুষের খাবার, বিশুদ্ধ পানি ও গো-খাদ্যের সংকট তীব্র হয়ে উঠেছে।

জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান জানিয়েছে, বন্যা দুর্গতদের জন্য সব মিলিয়ে ৭৯২ টন চাল ও ৩০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। দুর্গতদের মধ্যে বিতরণ করা হচ্ছে শুকনো খাবার।

এ সম্পর্কিত আরও

Mountain View