Mountain View

এক যোগে পুরান ঢাকার সব শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবিরোধী মানববন্ধন শুরু

প্রকাশিতঃ আগস্ট ১, ২০১৬ at ১১:৪৩ পূর্বাহ্ণ

P_20160801_105055

মোঃরাজিব রজ্জব,বিডিটাইমস২৪ডট কমঃ জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের সব সরকারি ও বেসরকারি স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে আজ সোমবার মানববন্ধন, শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করা হয়েছে।

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাস বা পার্শ্ববর্তী স্থানে এ কর্মসূচি পালিত হচ্ছে।

তারই ধারাবাহিতায় এক যোগে পুরান ঢাকার সব শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবিরোধী মানববন্ধন শুরু হয়েছে।পুরান ঢাকার ঐতিহ্যবাহি শিক্ষাপ্রতিষ্ঠান কেএল জুবলি স্কুল এন্ড কলেজ তাদের স্কুল প্রাঙ্গণ থেকে ভিক্টোরিয়া পার্ক এ এসে মানববন্ধন করেছে।এছাড়া মুসলিম স্কুল কলিজিয়েট স্কুলের শিক্ষার্থীদের মানববন্ধনে অংশগ্রহণ করতে দেখা গেছে।P_20160801_105037

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আলাদা আলাদা ডিপার্টমেন্ট থেকে জঙ্গিবিরোধী মানববন্ধনে বিভিন্ন ব্যানার পোস্টার হাতে নিয়ে ক্যাম্পাস থেকে র‍্যালি বের করেছে।তাদেরকে ‘জঙ্গিপাত নিপাত যাক’ ‘বাংলার মাটিতেজঙ্গিবাদের কোন স্থান নাই’ ইত্যাদি স্লোগানে মুখরিত করতে দেখা গেছে।

পুরো এলাকায় পুলিশের নিরাপত্তা দেখা গেছে।

উল্লেখ্য গতকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) আয়োজিত সংবাদ সম্মেলন মানববন্ধনের তথ্য জানান ইউজিসি  চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। তিনি জানান, কর্মসূচিতে বিভিন্ন স্কুলকলেজ ও সামাজিকসাংস্কৃতিক সংগঠনগুলো যোগ দিতে পারবে। সারাদেশের প্রায় ৪৫ লাখ মানুষ এসব কর্মসূচিতে অংশ  নেবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।
এদিন নির্ধারিত সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষককর্মকর্তাকর্মচারীরা উপাচার্যের নেতৃত্বে ঢাকার ৪টি কলেজ(ইডেন মহিলা কলেজ, সরকারি বদরুন্নেসা কলেজ, শেখ বোরহান উদ্দিন কলেজ ও তেজগাঁও কলেজ) সহ কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত হয়ে যৌথভাবে মানববন্ধন কর্মসূচি পালন করবে। মানববন্ধনটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পলাশী মোড়, অপরদিকে দোয়েল চত্বর হয়ে হাইকোর্টের মোড় এবং একটি অংশ চারুকলা অনুষদ ভবনের সম্মুখ থেকে বাংলা একাডেমি হয়ে দোয়েল চত্বরে যুক্ত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এতে অংশ নেবেন।

এ সম্পর্কিত আরও

Mountain View