Mountain View

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত লেহম্যানই থাকছেন অস্ট্রেলিয়ার কোচ

প্রকাশিতঃ আগস্ট ১, ২০১৬ at ৩:০৯ অপরাহ্ণ

aus

ড্যারেন লেহম্যানই থাকছেন অস্ট্রেলিয়ার কোচ। তার মেয়াদ ২০১৯ সাল পর্যন্ত বৃদ্ধি করেছে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ক্রিকেট সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ২০১৭ সাল পর্যন্ত মেয়াদ থাকলেও, অ্যাশেজ ও ২০১৯ বিশ্বকাপের কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

ড্যারেন লেহম্যানের নেতৃত্বে উল্লেখযোগ্য কিছু সাফল্য পায় অজিরা। টেস্ট ও ওয়ানডে র্যাং কিংয়ে শীর্ষস্থান দখল, ঘরের মাটিতে ৫-০ ব্যবধানে সিরিজ জয়, দক্ষিণ আফ্রিকায় গিয়ে টেস্ট সিরিজ জয় এবং সর্বশেষ ২০১৫ বিশ্বকাপ জয়।

মেয়াদ বাড়ানোর প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার কার্যনির্বাহী মহাব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড বলেন, ‘২০১৯ বিশ্বকাপ অস্ট্রেলিয়ার ক্রিকেটের জন্য অনেক বড় ব্যাপার। অ্যাশেজকেও আমরা গুরুত্ব দিচ্ছি অনেক। সে কারণেই প্রধান কোচ ও সহকারী কোচের সঙ্গে আমরা চুক্তির মেয়াদ বাড়িয়েছি।’

এদিকে, মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তে বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন লেহম্যান। তিনি বলেছেন, ‘আমি আশ্চর্য হয়েছি। একই সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড ও তাদের ক্রিকেটারদের প্রতি আমি কৃতজ্ঞ।’

 তিনি আরো বলেন, ‘এই কাজটি আমি খুবই ভালোবাসি এবং আমি মনে করি, এটা পৃথিবীর সেরা চাকরি।’

সাবেক এই অজি অধিয়ায়ক এই মুহূর্তে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে শ্রীলংকাতেই অবস্থান করছে।  শুরুটা বাজে করলেও, বাকি দুই ম্যাচে ঘুরে দাঁড়াবার প্রত্যয় ব্যক্ত করেছেন এই কোচ। পালেকেল্লেতে সিরিজের প্রথম ম্যাচে ১০৬ রানে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়ানরা।

এ সম্পর্কিত আরও

Mountain View